ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সেমিফাইনালে ভারত চায় সূর্যের আলো
অনলাইন ডেস্ক
সূর্যকুমার যাদব

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ভারত-ইংল্যান্ড। রাতে অ্যাডিলেডে খেলা হবে ফ্লাড লাইটের আলোয়। ভারতের অন্যতম আস্থার নাম সূর্যকুমার যাদব। ব্যাট হাতে বাইশগজে নামলেই রানের ফোয়ারা ফোটে সূর্যের ব্যাটে। নিজের দিনে প্রতিপক্ষ বোলারকে নাস্তানাবুদ করে ছাড়েন। চলতি আসরে ৫ ম্যাচে তার রান ২২৫। তবে রানের চেয়েও সূর্যের সবচেয়ে বড় গুণ দলের প্রয়োজনে জ্বলে ওঠা। এ কারণেই চলতি মাসে অন্যতম সেরা ইমপ্যাক্ট ক্রিকেটার তিনি।

টি-২০তে সাধারণ ছোট মাঠ হলে ব্যাটারদের বেশি পছন্দ। কিন্তু সূর্য উল্টো। তিনি বড় মাঠে খেলতে বেশি পছন্দ করেন। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে সূর্যকে নিয়ে ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মা বলেন, ‘সে বড় মাঠে খেলতেই বেশি পছন্দ করে। একবার সে আমাকে বলেছে, ছোট বাউন্ডারির মাঠে খেলা তার পছন্দ নয়। কারণ, সে তখন মাঠে ফাঁকা জায়গা বের করতে পারে না। আমার বিশ্বাস, ও এখানে যথেষ্ট বড় ফাঁকা জায়গা খুঁজে পাবে, ওটাই ওর শক্তি।’

ভারতের ব্যাটিংও কেবল -সূর্যকুমার যাদবের ওপর নির্ভরশীল নয়। এই মহূর্তে ফর্মের তুঙ্গে রয়েছেন বিরাট কোহলি। চলতি আসরে এখন পর্যন্ত তার ব্যাটিং গড় ১২৩। যা রীতিমতো অবিশ্বাস্য। ২৪৬ রান করে ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে তার নাম। এ ছাড়া ফর্মে ফিরেছেন লোকেশ রাহুল। বেশ কিছুদিন অফ ফর্মে থাকার পর ভারতের জার্সিতে সব শেষ দুই ম্যাচে দুই হাফ সেঞ্চুরি করেছেন। আর রোহিত শর্মা শুরু করলে আর থামায় কে?

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর