ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সুপার স্মুথ ইউ আই আর হেভি গেমিং পারফরমেন্স নিয়ে এলো নারজো ৫০
অনলাইন ডেস্ক

বর্তমানে বিশ্ব মোবাইল গেমিং শিল্প প্রায় ৮০ বিলিয়ন ডলার সমমূল্যের যার মধ্যে বাংলাদেশেও গড়ে উঠছে মোবাইল গেমিং ইন্ডাস্ট্রি। দিন দিন এ সংখ্যা আরও বাড়ছে, আরও বেশি সংখ্যক তরুণরা মোবাইল গেমিংয়ে নিজেদের আসন পাকাপোক্ত করছে। এরই ধারাবাহিকতায় তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি তরুণ গেমারদের জন্য নিয়ে এসেছে ‘নারজো’ সিরিজ।

সম্প্রতি বাজারে আসা এই সিরিজের রিয়েলমি নারজো ৫০ স্মার্টফোনে গেমিং বান্ধব এমন সব ফিচার এবং অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যা ব্যবহারকারীদের গেমিং অভিজ্ঞতা বহুগুণে বাড়িয়ে দেবে। গত ৩ এপ্রিল এই ফোনটি স্থানীয় বাজারে লঞ্চ করা হয়েছে। টেক রিভিউয়াররা মনে করেন যে, বর্তমান বাজারে উপলব্ধ এই সেগমেন্টের সেরা গেমিং ডিভাইস নারজো ৫০। 

কেন তা জানতে পড়ুন:

নির্বিঘ্নে গেমিং করার জন্য আপনার তিনটি জিনিসের প্রয়োজন- শক্তিশালী র‍্যামসহ একটি শক্তিশালী প্রসেসর, দুর্দান্ত রিফ্রেশ রেটসহ একটি ডিসপ্লে এবং বিশাল ব্যাটারি লাইফ। রিয়েলমি নারজো ৫০ তে এর সবই আছে। এই দামের স্মার্টফোনগুলোর মধ্যে এটি সেরা গেমিং ফোন।

নারজো ৫০ তে আছে এই সেগমেন্টের সবচেয়ে শক্তিশালী প্রসেসর হেলিও জি৯৬। এই প্রসেসরের কারণে ডিভাইসটির পারফরম্যান্স গত প্রজন্মের তুলনায় ৪২ শতাংশ বৃদ্ধি পাবে। ২.০৫ গিগাহার্টজ ক্লক স্পিডের দু'টি কর্টেক্স-এ৭৬ কোর এবং ছয়টি কর্টেক্স-এ৫৫ কোরের সাহায্যে নারজো ৫০ অসাধারণ পারফরম্যান্স প্রদান করতে পারে। সুতরাং, গেমাররা নিরবচ্ছিন্ন গেমিং অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। এই সমস্যা সমাধানের জন্য, নারজো ৫০ তে শক্তিশালী র‍্যাম -এর পাশাপাশি ডিআরই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীদের গেমিং চাহিদা অনুযায়ী নির্দিষ্ট লেভেল পর্যন্ত র‍্যাম -এর ক্ষমতা বাড়ানো যায়। ফলে এই ফোনটির গেমিং পারফরম্যান্স চমৎকার।

নারজো ৫০-তে ১২০ হার্টজ ফুল এইচডি প্লাস রিফ্রেশ রেটসহ একটি বড় ৬.৬ ইঞ্চি স্ক্রিন রয়েছে। সুতরাং, আপনি যখন আপনার প্রিয় গেমটি খেলছেন তখন অ্যানিমেশনগুলোতে কোনো অস্পষ্টতা থাকবে না। সুতরাং, নারজো ৫০ এর সাথে গেম খেলা সবসময় একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা হতে চলেছে। এই ফোনের রিফ্রেশ রেট এই দামের রেঞ্জে এটিকে সেরা করে তুলেছে। তাছাড়া, আপনি আপনার প্রয়োজন অনুযায়ী রিফ্রেশ রেটও সামঞ্জস্য করতে পারবেন।

গেমিং ফ্যানরা যাতে দীর্ঘ সময় ধরে তাদের প্রিয় গেম খেলতে পারেন তা নিশ্চিত করতে নারজো ৫০ স্মার্টফোনটিতে রয়েছে ৩৩ ওয়াট ডার্ট চার্জ এবং ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার বিশাল ব্যাটারি। এই ফোনটি গেমারদের জন্য দীর্ঘ ব্যাটারি লাইফ প্রদান করবে এবং এমনকি আপনি মাত্র ৭০ মিনিটেই ফোনটিকে পুরোপুরি চার্জ করতে পারবেন।

এছাড়া নারজো ৫০ নতুন গেম মোডের সাথে এসেছে, যা গেমারদের তাদের পছন্দ অনুযায়ী বিভিন্ন পারফরম্যান্স মোড এবং নোটিফিকেশন সেটিং বেছে নিতে সাহায্য করবে। আপনার গেমিংকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য এই বৈশিষ্ট্যটিই যথেষ্ট।

ব্যবহারকারীরা যাতে নিখুঁত ছবি তুলতে পারেন সেজন্য রিয়েলমি নারজো ৫০ তে রয়েছে ৫০ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা সেটআপ। দুর্দান্ত ছবির জন্য ৫০ মেগাপিক্সেলের (এফ/১.৮) মেইন ক্যামেরায় বিশাল অ্যাপারচার এবং দূর থেকে পরিষ্কার ছবি তুলতে ৪এক্স ম্যাক্স ডিজিটাল জুম রয়েছে। 

কেভলার স্পিড টেক্সচার ডিজাইনের নারজো ৫০ দেখতে খুবই চমৎকার। এই ডিজাইনের টেক্সচার রেসিং কারের টেক্সচারের মতো, যা শক্তিশালী পারফরম্যান্সের অনুভূতি দেয়।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর