ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অদেখা সৌন্দর্যকে দেখা যাবে অপো এফ২১ প্রো’র মাইক্রোলেন্সে
অনলাইন ডেস্ক

জীবনের রোমাঞ্চকর মুহূর্তগুলোকে স্মৃতিময় করে রাখতে ক্যামেরার জুড়ি মেলা ভার! আর এটা যদি হয় স্মার্টফোনের উন্নত ক্যামেরা তাহলে তো সোনায় সোহাগা। বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন টেকনোলজি ব্র্যান্ড অপো ক্যামেরায় ধারাবাহিকভাবে নতুন ও উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে আসছে। এরই ধারাবাহিকতায়, অপো সম্প্রতি দেশের বাজারে উন্মোচন করেছে অসাধারণ ক্যামেরার ফোন অপো এফ২১ প্রো। 

আমরা সাধারণত যখন কোন দৃশ্যবস্তুর ছবি তুলতে চাই তখন আমরা এর চারপাশের সব কিছুকেই ক্যামেরাবন্দী করতে চাই। তবে, অনেক ক্ষেত্রে উন্নতমানের ক্যামেরা না থাকার কারণে আমাদের অনেকের পক্ষে এটি সম্ভব হয়ে উঠে না। কিন্তু, অপো এফ২১ প্রো ডিভাইসটি দিয়ে খুব সহজেই আপনি অদেখাকে দেখতে পারবেন, কেননা এ স্মার্টফোনটিতে রয়েছে এ সেগমেন্ট ফার্স্ট মাইক্রোলেন্স ক্যামেরা। মাইক্রোস্কোপিক লেভেল, টেক্সার, শেইপ ও সাইজের সমন্বয় ফোনটিকে দুর্দান্ত স্মার্টফোনে পরিণত করেছে।

এ ফোনটি ব্যবহারকারীদের পৃথিবীকে নতুন করে দেখতে সাহায্য করবে; ফোনটির ডেপথ সেন্সর ক্যামেরা ও ধারণকৃত ছবি ও ভিডিওর ৩০এক্স পর্যন্ত মাগনিফিকেশনের সুবিধা ব্যবহারকারীর স্মার্টফোনে ছবি তোলার অভিজ্ঞতাকে নতুন মাত্রায় নিয়ে যাবে। যারা স্মার্টফোন দিয়ে ভিডিও ধারণ করতে ভালোবাসেন তারা এ ডিভাইসটি দিয়ে ৯৬০পি@৩০এফপিএস এ ভিডিও ধারণ করতে পারবেন; যা ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা প্রদান করবে। এফ২১ প্রো ডিভাইসটিতে এফ/১.৭ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা রয়েছে এবং এটি ১/২.০ ইঞ্চি সেন্সর সাইজ ও ফোর ইন ওয়ান পিক্সেলকে সমর্থন করে, যা ব্যবহারকারীদের প্রফেশনাল ও ফ্যান্টাস্টিক ক্যামেরা ব্যবহারের অভিজ্ঞতাকে নিশ্চিত করবে।    

স্ট্রাকচারাল লেভেলে এ সেগমেন্ট ফার্স্ট মাইক্রোলেন্স মডিউল সরাসরি মাদারবোর্ডে স্থাপন না করে ফোনের ব্যাক কাভারে স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে অপো। অতিরিক্ত ইল্যুমিনেশনের জন্য মাইক্রোলেন্সের নিচে নতুন অরবিট লাইট যুক্ত করেছে অপো। ছবি বা ভিডিও ধারণের সময় প্রত্যাশিত পারফরমেন্স নিশ্চিত করার জন্য মাইক্রোলেন্স ও অরবিট লাইট ডিজাইন নিয়ে কাজ করেছে অপো’র ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন ইঞ্জিনিয়াররা। লিচি গ্রেইন লেদার ম্যাটেরিয়ালের এ ডিভাইসটি পানি প্রতিরোধী এবং এ ডিভাইসটিতে আঁচড়ও পড়বে না। ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের এ স্মার্টফোনটি সানসেট অরেঞ্জ ও কসমিক ব্ল্যাক এ দুইটি রঙে পাওয়া যাচ্ছে। এছাড়াও ১৭৫ গ্রাম ওজনের এ ডিভাইসটিতে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং কালারওএস ১২.১ অপারেটিং সিস্টেম, যা ব্যবহারকারীকে দিবে স্মার্টফোন ব্যবহারের উন্নত অভিজ্ঞতা। ৩৩ ওয়াটের সুপারভুক চার্জার থাকার কারণে ফোনটি খুব দ্রুত চার্জ হবে।         

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর