ঢাকা, শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

রমজানে লাইকি’র বিবিধ উদ্যোগ
প্রেস বিজ্ঞপ্তি

বিভিন্ন অনুদান কর্মসূচির মাধ্যমে সমাজের কল্যাণে অবদান রাখতে জনপ্রিয় অ্যাপ লাইকি ইগনাইট ফাউন্ডেশন নামে একটি স্থানীয় এনজিও’র সাথে অংশীদারিত্ব করেছে। এই এনজিও সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা প্রদানের মাধ্যমে দারিদ্র্য বিমোচনে কাজ করছে। এই অংশীদারিত্বের আওতায় লাইকি ‘গার্লস এডুকেশন প্রজেক্ট’ শীর্ষক একটি জনকল্যাণমূলক প্রকল্পের সাথে কাজ করছে। এই উদ্যোগের মাধ্যমে লাইকি এর ব্যবহারকারীদের সাথে নিয়ে দেশের গ্রামাঞ্চলের শিশুদের শিক্ষার উন্নয়নে আর্থিক সহায়তা প্রদান করবে। পবিত্র রমজান মাসজুড়ে এই ক্যাম্পেইনটি চলবে।

ইগনাইট ফাউন্ডেশনের সাথে অংশীদারিত্বের মাধ্যমে লাইকি রমজানের সহানুভূতি, উদারতা, দানশীলতার মতো ইতিবাচক বিষয়গুলো সবার মাঝে ছড়িয়ে দিতে চায়। এই উদ্যোগের মাধ্যমে লাইকি নিজেদের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) পালনে কাজ করছে এবং সমাজে অবদান রাখছে। রমজান ২০২২ সিএসআর ক্যাম্পেইনে লাইকি ব্যবহারকারীরা ইগনাইট ফাউন্ডেশনের সামাজিক কল্যাণ প্রকল্পগুলোতে ভূমিকা রাখতে লাইকি অ্যাপে টাস্ক সম্পন্নের মাধ্যমে ‘দ্য ফাস্টিং এনার্জি’ সংগ্রহ করে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারবে।

ক্যাম্পেইনে অংশ নিতে ব্যবহারকারীদের অ্যাপের ক্যাম্পেইন পেইজের ‘স্টার্ট ফাস্টিং’ বাটনে ক্লিক করতে হবে। এরপর ব্যবহারকারীরা ‘ফাস্টিং কমপ্লিশান’ করার পর তাদের ‘এনার্জি’ সংগ্রহ করতে পারবেন। পরবর্তী সময়ে লাইকি ব্যবহারকারীদের সংগ্রহ করা এনার্জি রূপান্তরের পরিমাণের ওপর ভিত্তি করে তাদের পক্ষ থেকে সুবিধাবঞ্চিত মানুষদের আর্থিক সহায়তা প্রদান করবে।

এছাড়াও লাইকি আরও অনেক উদ্যোগ গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে ‘লাইকি X অপো রামাদান অ্যাক্টিভিটি’, যেখানে লাইকি রমজান মাসে অপো’র সাথে অংশীদারিত্বের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য পুরস্কার জেতার সুযোগ রয়েছে এমন কার্যক্রম চালু করেছে। এই কার্যক্রমে মানসম্পন্ন ভিডিও তৈরির মাধ্যমে লাইকির সাপ্তাহিক হ্যাশট্যাগ চ্যালেঞ্জে অংশগ্রহণ করে ব্যবহারকারীরা অপো এফ২১ প্রো, সাকিব আল হাসানের স্বাক্ষর করা ক্রিকেট ব্যাট ও ১৮ মিলিয়ন ভিডিও ট্রাফিক জেতার সুযোগ পাবেন। আরেক হ্যাশট্যাগ চ্যালেঞ্জ ‘#ইফতারটুডে’ (#IftarToday) চালুর মাধ্যমে লাইকি রমজান মাসে ব্যবহারকারীদের রান্না সংক্রান্ত ভিডিও তৈরি ও শেয়ারে উৎসাহিত করছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর