ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

তথ্য সুরক্ষার প্রতিশ্রুতি দিচ্ছে ‘মিনিমালিস্ট ইন্টারফেসের’ পাঙ্কট ফোন
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

গ্রাহকদের জীবনে ভারসাম্য রক্ষা ও তথ্য সুরক্ষিত রাখার প্রতিশ্রুতি দিয়ে বাজারে এসেছে পাঙ্কট এমপি০২। এই ফোনে ভয়েস কল ও টেক্সট মেসেজিং ছাড়াও ফোরজি ইন্টারনেট ব্যবহার করা যাবে। পাঙ্কট এমপি০২ -এর মাধ্যমে চাইলে নিজের ট্যাবলেট ও কম্পিউটার ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত করা যাবে। এই ফোনে খুবই সহজ ইন্টারফেস ব্যবহার করা হয়েছে। 

এই ফোনে থাকবে না কোনো নোটিফিকেশন, ফলে বার বার আপনার মনঃসংযোগে ব্যাঘাত ঘটবে না। ফোরজি এলটিই কানেক্টিভিটি থাকার কারণে বিশ্বের যে কোন দেশে এই ফোন কাজ করবে। থাকছে খুব সাধারণ ডিজাইন। পাবেন দুর্দান্ত সাউন্ড ও ব্যাটারি কোয়ালিটি।

পাঙ্কট এমপি০২ -তে থাকছে স্টাইলিশ ডিজাইন। ফোন কল ও মেসেজিংয়ের জন্য পৃথক বাটন থাকছে। এছাড়াও অন্যান্য কাজ করার জন্য রয়েছে একটি সহজ ইউজার ইন্টারফেস। ন্যাভিগেশনের জন্য রয়েছে আপ, ডাউন ও সিলেক্ট বাটন।

সুরক্ষার দিকে অতিরিক্ত নজর দেওয়া হয়েছে। যে কোন ধরনের হ্যাকিং ঠেকানোর জন্য এই ফোনে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এই ফোনে ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য অথবা ছবি সেভ রাখার কোনো প্রয়োজন নেই। ফলে চুরি হওয়ার সম্ভাবনা থাকছে না।

এছাড়াও সুরক্ষিত মেসেজিংয়ের জন্য এই ফোনে সিগন্যাল-এর সাহায্য নেওয়া হয়েছে। বিশ্বব্যাপী সুরক্ষার জন্য জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। এই অ্যাপ ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে ভয়েস কল করা যাবে। এই ভয়েস কলে থাকছে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের সুরক্ষা। এছাড়াও সিগন্যাল -এর মাধ্যমে এই ফোন থেকে টেক্সট মেসেজ পাঠানো যাবে। সিগন্যাল -এর মাধ্যমেই এই ফোন থেকে গ্রুপ মেসেজ ও ভয়েস মেসেজ পাঠানো যাবে। এই ফোনের জন্য বিশেষ রিংটোন তৈরি করেছেন নরওয়ের সাউন্ড আর্টিস্ট কেটিল রস্ট নিলসেন। ফোনটির দাম ৩৭৯ মার্কিন ডলার। 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর