ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

নতুন রঙ ও নকশায় বাজারে এলো স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর
প্রেস বিজ্ঞপ্তি

নির্ভরযোগ্য ও জনপ্রিয় ব্র্যান্ডগুলোর মধ্যে স্যামসাং তাদের ‘এ’ সিরিজের আওতায় বেশ কিছু স্মার্টফোন বাজারে এনেছে, যেগুলো ব্যবহারকারীদের অসংখ্য আধুনিক ফিচারের পাশাপাশি বহুদিন ধরে নিশ্চিন্তে ব্যবহারের নিশ্চয়তা দেয়। তেমনই একটি মডেল-স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর, যেটি বর্তমানে বাজারে পাওয়া যাচ্ছে ‘ব্রোঞ্জ’ এবং ‘অনিক্স ব্ল্যাক’ এই দু’টি আকর্ষণীয় নতুন রঙে!

নিজেদের কারিগরি দক্ষতা ও প্রযুক্তিগত উদ্ভাবনী নিয়ে আত্মবিশ্বাসী স্যামসাং দাবি করে থাকে-‘এ ফর অসাম’-অর্থাৎ, তাদের গ্যালাক্সি এ সিরিজের প্রতিটি হ্যান্ডসেট ব্যবহারকারীকে দেবে দুর্দান্ত কিছু অভিজ্ঞতা। এমন প্রতিশ্রুতির সাথে তাল মেলাতে স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর স্মার্টফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির এক বড় ও ঝকঝকে এইচডি প্লাস (৭২০*১৬০০) ‘ইনফিনিটি-ভি’ ডিসপ্লে, যাতে যেকোনো ছবি বা ভিডিও আরো প্রাণবন্ত হয়ে ফুটে উঠবে। যারা নিয়মিত ফেসবুক, ইউটিউব বা টিকটকের মতো ডিজিটাল মাধ্যমগুলোতে ছবি ও ভিডিও দেখে থাকেন, তাদের কাছে এই ডিসপ্লেটি বেশ আকর্ষণীয় মনে হবে।

যারা প্রথমবারের মতো স্মার্টফোন ব্যবহার করতে যাচ্ছেন, তাদের জন্য গ্যালাক্সি এ০৩ কোর সেটটি বেশ মানানসই হতে পারে-কেননা এটি একদিকে যেমন ৮ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার চমৎকার ক্যামেরা সুবিধা দিচ্ছে, আবার অন্যদিকে ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি সাপোর্টও থাকছে-ফলে ব্যবহারকারীদের ফিচার ফোন ব্যবহারের অভ্যাস পরিবর্তন কিংবা চার্জ নিয়ে নতুন করে তেমন একটা বেগ পেতে হচ্ছে না। আধুনিক জীবনযাত্রার অন্যতম অনুসঙ্গে রূপ নেওয়া স্মার্টফোন কেবল ফিচারের দিক থেকে ভালো হলেই যেন এখন আর যথেষ্ট মনে হয় না। শখের সেটটি দেখতেও হতে হবে অনন্য, আর ব্যবহারের ক্ষেত্রে হওয়া চাই স্বাচ্ছন্দ্যময়। সহজ ভাষায়, হাতের ডিভাইসটির জন্য মানানসই ‘লুক-এন্ড-ফিল’ এখন আর কেবল দামী আর শৌখিন সেগমেন্টের মধ্যে সীমাবদ্ধ নেই। ব্যবহারকারীদের এই চাহিদা পুরোপুরি বোঝে স্যামসাং, আর তাই গ্যালাক্সি এ০৩ কোর ডিভাইসটিতে ব্র্যান্ডটি যুক্ত করেছে নতুন প্যাটার্ন ও গ্লসি (চকচকে) আউটলুক। সেটটির বাইরের অংশের টেক্সচার বা খাঁজকাটা নকশার ফলে এটি হাতে ধরে ও ব্যবহার করে বেশ আরাম পাওয়া যাবে, পাশাপাশি এটি অসাবধানতাবশত হাত থেকে পড়ে যাওয়ার ঝুঁকিও অনেকটাই কমিয়ে আনবে।

স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর ডিভাইসটিতে রয়েছে ২ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট রম, যেটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো সম্ভব। সুতরাং বেশি বেশি গান, ছবি, ভিডিও বা কন্টাক্ট সেভ করে রাখার ক্ষেত্রে টেনশনের একেবারেই কোনো কারণ নেই। যেকোনো মোবাইল অ্যাপ্লিকেশন বা অ্যাপ চালুর ক্ষেত্রে এর অক্টাকোর প্রসেসর (কোয়াড ১.৬ গিগাহার্জ ও কোয়াড ১.২ গিগাহার্জ) ও আরো উন্নত স্টার্টআপ স্পিড সুবিধা দিচ্ছে রীতিমতো ২০ শতাংশ দ্রুতগতি। ফলে জরুরি প্রয়োজনে কিংবা নিছক বিনোদনের জন্য সেটটি ব্যবহার করা হবে আরো বেশি গতিময় ও কার্যকরী।

কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী থেকে আরম্ভ করে তরুণ প্রফেশনাল কিংবা পরিবারের বয়োজ্যেষ্ঠ সদস্য-সকল সেগমেন্টের ব্যবহারকারীরাই গ্যালাক্সি এ০৩ কোর সেটটিকে বেছে নিতে পারেন এর সাশ্রয়ী দাম ও ফিচারের অনন্য সমন্বয়ের কারণে। ‘একাই একশ’ ক্যামেরা আর ‘চ্যাম্পিয়ান ব্র্যান্ডের চ্যাম্পিয়ান ব্যাটারি’র জোরে এটি বাজারে এই ক্যাটাগরির অন্যান্য সেটগুলোর চাইতে নিঃসন্দেহে একধাপ এগিয়ে থাকবে। স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর এর বর্তমান বাজার মূল্য মাত্র ১১,৮৯৯ টাকা।

প্রাথমিকভাবে দামের বিবেচনায় স্যামসাং গ্যালাক্সি এ০৩ কোর’কে এন্ট্রি লেভেলের সেট বলে মনে হলেও এর ফিচার বা পারফরমেন্ট কোনো দিক থেকেই মিড-রেঞ্জ সেটের চাইতে কম বলা যাবে না। গ্যালাক্সি এ০৩ কোর দেশের স্মার্টফোন বাজারে ইতোমধ্যেই বেশ সাড়া ফেলে দিয়েছে। আর এখন ব্রোঞ্জ’ এবং ‘অনিক্স ব্ল্যাক’ এই নতুন দু’টি রঙ ও আরো আকর্ষণীয় প্যাটার্ন টেক্সচারের সংযোজন সেটটির বিক্রয় আরো বাড়িয়ে তুলবে বলেই আশা করা যাচ্ছে।    

বিডি প্রতিদিন/এমআই   



এই পাতার আরো খবর