ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টুইটার কিনেই কর্মকর্তাদের বরখাস্ত করা শুরু ইলন মাস্কের
অনলাইন ডেস্ক
টুইটারের লোগো (বামে) ও ইলন মাস্ক

অবশেষে মাইক্রোব্লগিং সাইট ‘টুইটার’ কেনার চুক্তি সম্পন্ন করেছেন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ও মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠাতা টেসলার মালিক ইলন মাস্ক।

প্রস্তাবিত ৪৪ বিলিয়ন ডলারেই বৃহস্পতিবার এই চুক্তি সম্পন্ন হয়।

এদিকে, টুইটার কেনার চুক্তি সম্পন্ন হতেই প্রতিষ্ঠানটির উচ্চপদস্থ কর্মকর্তাদের বরখাস্ত করেছেন ইলন মাস্ক। টুইটার সিইও পরাগ আগারওয়াল, চিফ ফাইন্যানসিয়াল অফিসার নেড সেয়গাল, সিএফও এবং আইন বিভাগের প্রধান বিজয়া গাড্ডেকে ইতোমধ্যে চাকরিচ্যূত করেছেন ইলন মাস্ক।

উল্লেখ্য, এর আগে পরাগ আগারওয়ালের বিরুদ্ধে প্রমাণ নষ্টের অভিযোগ করেছিলেন মাস্ক।

প্রসঙ্গত, ইলন মাস্ক টুইটারের সঙ্গে চুক্তি বাতিল করার প্রচেষ্টা করছিলেন। এমনকি বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। আদালত এই পদক্ষেপ নেওয়ার আগেই সম্প্রতি ইলন মাস্ক জানান, তিনি পূর্ব ঘোষণা অনুযায়ী টুইটার কিনতে ইচ্ছুক। অবশেষে সেই চুক্তি সম্পন্ন করলেন ইলন মাস্ক। 

এর আগে টেসলার সিইও টুইটারের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনেছিলেন। মাস্ক অভিযোগ করেছিলেন যে ৪৪ বিলিয়ন ডলারের চুক্তির সময় টুইটারের পক্ষ থেকে সংস্থাটি সংক্রান্ত বিভ্রান্তিকর তথ্য দেওয়া হয়েছিল। এরপরই চুক্তি বাতিল না করে তা সম্পন্ন করার জন্য টুইটারের পক্ষ থেকে মাস্কের বিরুদ্ধে মামলা করা হয়। সূত্র: নিউ ইয়র্ক টাইমস, ব্লুমবার্গ, ভয়েস অব আমেরিকা, ইউএসএ টুডে, দ্য সিয়াটল টাইমস, দ্য ভার্জ

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর