ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাজার বাজিমাত করতে এসেছে স্যামসাং গ্যালাক্সি এ০৪
অনলাইন ডেস্ক

অনন্য ফিচারসমৃদ্ধ ডিভাইস মানুষের নাগালের মধ্যে নিয়ে আসার জন্য বিশ্বজুড়ে জনপ্রিয় স্মার্টফোন উৎপাদক প্রতিষ্ঠান স্যামসাং। বিশেষ করে যারা নতুন করে স্মার্টফোন ব্যবহার শুরু করতে চান বা বাজেটের মধ্যে একটি স্মার্ট ডিভাইসের সকল সুবিধা পেতে চান, তাদের জন্য স্যামসাংয়ের ‘এ’ সিরিজে বাজারের অন্যতম সেরা কিছু মডেল রয়েছে। আর এই সিরিজেরই নতুন স্মার্টফোন গ্যালাক্সি এ০৪ সম্প্রতি বাংলাদেশের বাজারে উন্মোচিত হয়েছে।

কিছুদিন আগেই স্যামসাং গ্যালাক্সি ‘অসাম’ এ সিরিজের স্মার্টফোন এ০৩ বাংলাদেশের বাজারে ব্যাপকভাবে জনপ্রিয় হয়েছিল। তখন এই ডিভাইসটির একটি বিজ্ঞাপন তরুণদের মধ্যে বেশ সাড়া ফেলে দেয়। বিজ্ঞাপনে দেখা যায়, এক ‘ছোট ভাই’ তার বাজেটের মধ্যে কোনো ভালো ফোন খুঁজে না পেয়ে হতাশ হয়ে পড়ছে। ঠিক তখনই এলাকার এক ডন – সোজা বাংলায় যাকে বলে ‘বড় ভাই’ – রীতিমতো ফিল্মি কায়দায় স্যামসাং গ্যালাক্সি এ০৩ ফোনটির কথা জানিয়ে ছোট ভাইকে বলেন, ‘বুঝছো ছোট ভাই, এই দামে এই ফোন আর নাই’! আর হয়েছেও তাই, গ্যালাক্সি এ০৩ ডিভাইসটি বাজারে আসার সাথে সাথে এটির যে চাহিদা ব্যবহারকারীদের মধ্যে, বিশেষত প্রথমবারের মত স্মার্টফোন কেনা তরুণ ও বয়োজ্যেষ্ঠদের মধ্যে দেখা গিয়েছিল, তা ছিল অকল্পনীয়। আশা করা যাচ্ছে, সদ্য উন্মোচিত গ্যালাক্সি এ০৪ হ্যান্ডসেটটিও একইরকম সাফল্যের মুখ দেখতে যাচ্ছে।

যারা নিরবচ্ছিন্নভাবে দীর্ঘসময় ভিডিও কনটেন্ট দেখতে চান বা বাজেট ফোনের মধ্যে সর্বাধুনিক ফিচার চান, তাদের জন্য স্যামসাং গ্যালাক্সি এ০৪ ফোনটি হবে একশতে একশ’! যারা ছবি তুলতে ভালোবাসেন তাদের জন্য এ ফোনটিতে থাকছে অনন্য ক্যামেরার সেটআপের সুবিধা। এছাড়া, যারা নতুন করে স্মার্টফোন ব্যবহার শুরু করতে চাইছেন বা বড় স্ক্রিনের বাজেট ফোনে সেরা আফটার সেলস সার্ভিস আশা করছেন – তাদের জন্যও এ ফোনটি বেশ ভালো একটি বিকল্প হতে পারে। আসুন জেনে নেয়া যাক, স্যামসাংয়ের অনন্য এই ফোনটির ডিসপ্লে, ক্যামেরা, প্রসেসর, ব্যাটারি এবং মারদাঙ্গা সব ফিচারগুলো সম্পর্কে।

দারুণ ক্যামেরার ছবিতে কাঁপবে সোশ্যাল মিডিয়া  যারা ছবি তুলতে ভালোবাসেন তাদের জন্য মারদাঙ্গা ক্যামেরা সেটআপ নিয়ে এসেছে স্যামসাং গ্যালাক্সি এ০৪। ডিভাইসটির ৫০ মেগাপিক্সেলের অটো ফোকাস ট্রু ডুয়াল ক্যামেরা ব্যবহারকারীদের দিবে নিখুঁত ও ঝকঝকে ছবি তোলার নিশ্চয়তা। এর সাথে রয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। ভালোলাগার প্রতিটি মুহূর্ত ক্যামেরাবন্দী করতে এই ফোনে রয়েছে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। বাজারে প্রচলিত বাজেট ফোনগুলোর মধ্যে এই ডিভাইসটিতেই রয়েছে এত আধুনিক ক্যামেরা সেটআপ। ফেসবুক, ইন্সটাগ্রামের মতো সোশ্যাল মিডিয়ায় সেরা ছবিটি আপলোড দিয়ে এখন দুনিয়া কাঁপাতে পারবেন ফোনটির ব্যবহারকারীরা। 

দিন শেষ হয়ে যাবে, শেষ হবে না ব্যাটারির চার্জ! স্যামসাংয়ের এই ডিভাইসটিতে ব্যবহার করা হচ্ছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের মাস্কুলার ব্যাটারি। সারা দিন ফোন ব্যবহার করলেও ব্যাটারির চার্জ শেষ হবে না। দীর্ঘক্ষণ ফোন চালানোর অভিজ্ঞতাকে আরও সুখকর করবে এই সুবিশাল ব্যাটারি। পাশাপাশি, ব্যাটারিতে দ্রুত চার্জ হওয়া নিশ্চিত করতে এতে রয়েছে ১৫ ওয়াটের এডাপ্টিভ ফাস্ট চার্জিং। যারা ফোনে গেমস খেলতে ভালোবাসেন বা ভিডিও কন্টেন্ট দেখার ক্ষেত্রে ফোনের চার্জ শেষ হয়ে যাওয়া নিয়ে দুশ্চিন্তায় থাকেন; এই হ্যান্ডসেটটি তাদের আরামদায়ক অভিজ্ঞতা দিবে।

সুবিশাল ডিসপ্লে একই দামের ফোনগুলোর তুলনায় সুবিশাল ঝকঝকে ডিসপ্লে নিয়ে এসেছে স্যামসাং গ্যালাক্সি এ০৪। ডিভাইসটির ৬.৫ ইঞ্চির এইচডি+ ইনফিনিটি ভি ডিসপ্লে ব্যবহারকারীদের দিবে আরামদায়ক ও স্বাচ্ছন্দ্যদায়ক অনুভূতি। হ্যান্ডসেটটির সুবিশাল ডিসপ্লের কারণে ভিডিও কন্টেন্ট দেখা বা গেমস খেলার ক্ষেত্রে এখন বাড়তি সুবিধা পাওয়া যাবে। ১৬৪.৪X৭৬.৩X৯.১ মিলিমিটার ডাইমেনশনের স্লিম এই ডিভাইসটি হাতে ধরার ক্ষেত্রে দিবে স্মুথ অভিজ্ঞতা। আর স্মার্টফোনটির ওজন মাত্র ১৯২ গ্রাম।

ফাটাফাটি প্রসেসর ও মেমোরি স্যামসাং গ্যালাক্সি এ০৪ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক পি৩৫ অক্টা-কোর ২.৩ গিগাহার্টজ প্রসেসর। ফোন চালানোর ক্ষেত্রে ব্যবহারকারীদের স্মুথ অভিজ্ঞতা নিশ্চিত করবে এ প্রসেসর। পাশাপাশি, ডিভাইসটিতে রয়েছে ৩ জিবি র‍্যাম, যা পরে র‍্যাম প্লাসের মাধ্যমে আরও ৪ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে। এছাড়া থাকছে ৩২ জিবি স্টোরেজ (রম) এবং ১ টেরাবাইট পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেয়ার সুযোগ। আর এরকম ফাটাফাটি প্রসেসর ও মেমোরির কারণেই বাকি বাজেট ফোনগুলো থেকে এই হ্যান্ডসেটটি একদম আলাদা।

এছাড়া আরও যা থাকছে স্যামসাং গ্যালাক্সি এ০৪ এ ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১২ ভার্সন। আর ইউজার ইন্টারফেস (ইউআই) হিসেবে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ওয়ান ইউআই কোর ৪.১। ইউজার ইন্টারফেস হিসেবে ওয়ান ইউআইয়ে থাকছে সর্বাধুনিক প্রযুক্তি ও আরামদায়ক অভিজ্ঞতার সমন্বয়। এছাড়া, অ্যাক্সেলেরোমিটার, লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সরের মতো আরও অনেক উন্নত ফিচার তো রয়েছেই। সব মিলিয়ে, যে কারও সাধ্যের মধ্যেই থাকছে হ্যান্ডসেটটির সবগুলো ফাটাফাটি ফিচার। শুধু ফিচারই নয়, গ্যালাক্সি এ০৪ দেখতেও দারুণ। গ্লসি ডিজাইন ও ফ্ল্যাগশিপ এর মতো ক্যামেরা বাম্প এর সুবাদে আপনি সবার থেকেই কম্প্লিমেন্টস পাবেন!

স্মার্টফোনটি ইতোমধ্যে বাংলাদেশের বাজারে উন্মোচন করা হয়েছে। এই সিরিজের আগের ফোন স্যামসাং গ্যালাক্সি এ০৩ এর মতো এই ফোনটিও বাজেটের মধ্যে সেরা ফোন হিসেবে ব্যবহারকারীদের মন জয় করে নিবে। গ্যালাক্সি এ০৪ পাওয়া যাবে তিনটি রং এ। এগুলো হলো- কপার, গ্রিন ও ব্ল্যাক। দাম মাত্র ১২,৯৯৯ টাকা।

বিডি প্রতিদিন/অর্ক



এই পাতার আরো খবর