ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টিকটক জাগো ফাউন্ডেশনের সঙ্গে আয়োজন করছে ইয়ুথ এমপাওয়ারমেন্ট সামিট
প্রেস বিজ্ঞপ্তি

দাতব্য ও যুব সংস্থা জাগো ফাউন্ডেশনের সহযোগী হিসেবে বৈশ্বিক শীর্ষ শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটক আয়োজন করছে ‘ইয়ুথ এমপাওয়ারমেন্ট সামিট-২০২৩’। এই উদ্যোগের অংশীদার হিসেবে, টিকটক ডিজিটাল নিরাপত্তা, ইতিবাচক কনটেন্ট তৈরি এবং সামাজিক যোগাযোগমাধ্যমের দায়িত্বশীল ব্যবহারকে গুরুত্ব দিয়ে একটি বিশেষ সেশনের আয়োজন করেছে। ‘বি সাইবার কুল’ সেশনটির ডিজাইন করা হয়েছিল একটি কর্মশালা হিসেবে; যেখানে অংশগ্রহণকারীরা ইন্টারঅ্যাক্টিভ কাজকর্ম ও আলোচনার মাধ্যমে বিষয়টি নিয়ে অনেক কিছু শিখেছে।

এই সেশনে সারা দেশ থেকে ৫০০ জনের বেশি যুব নেতা অংশ নেন, যারা সবাই জাগো ফাউন্ডেশনের একটি প্রোগ্রাম ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি)-এর সদস্য। এই যুব নেতারা সক্রিয়ভাবে কমিউনিটির উন্নয়নে জড়িত এবং ইন্টারনেট সেফটি এবং সামাজিক যোগাযোগমাধ্যমের দায়িত্বশীল ব্যবহার সম্পর্কে জানতে আগ্রহী।

এই সেশনটি পরিচালনা করেন ইউএনডিপি বাংলাদেশের হেড অব কমিউনিকেশন মো. আব্দুল কাইয়ুম। তিনি সেখানে টিকটকের কমিউনিটি গাইডলাইন সম্পর্কে পুঙ্খানুপুঙ্খ ওভারভিউ দেন এবং সেই সঙ্গে প্ল্যাটফর্মটির ইতিবাচক ব্যবহার ও ইতিবাচক কনটেন্ট তৈরির বিষয়ে আলোচনা করেন। রাফসান শাবাব জনপ্রিয় ক্রিয়েটর এবং উপস্থাপক। তিনি মঞ্চে তার বাস্তব জীবনে ঘটে যাওয়া ডিজিটাল নিরাপত্তার বিভিন্ন বিষয় এবং কনটেন্ট তৈরির বিষয়গুলো শেয়ার করেন। এই ইন্টারঅ্যাক্টিভ সেশনের মাধ্যমে ইতিবাচক কনটেন্ট তৈরি এবং সেটির প্রভাব নিয়ে আলোচনার পাশাপাশি অংশগ্রহণকারীদের এমন কনটেন্ট তৈরির একটি প্রতিযোগিতারও আয়োজন করা হয়। এই কনটেন্ট প্রতিযোগিতার সমাপনীর জন্য সম্মেলনের তৃতীয় দিন ১৯ ফেব্রুয়ারি দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর