ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইন্ডাস্ট্রি, সরকার ও অ্যাকাডেমিয়ার সমন্বয়ে বাস্তবায়িত হবে স্মার্ট বাংলাদেশ
প্রেস বিজ্ঞপ্তি

'স্মার্ট সেটিজেন, স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট সোসাইটি এবং স্মার্ট ইকোনোমি- এই চার ভিত্তির ওপর নির্মিত হবে স্মার্ট বাংলাদেশ। ইন্ড্রাস্টি, সরকার এবং একাডেমিয়া একত্রে কাজ করলে স্মার্ট বাংলাদেশ গঠনে কোনো ধরনের বাধা থাকবে না। ডিজিটাল বাংলাদেশ গঠনের পর স্মার্ট বাংলাদেশ নতুন পরিচয় বহন করবে। এই বাংলাদেশ হবে কৃষক থেকে শুরু করে সকল মানুষের।

বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বাংলাদেশের তথ্যপ্রযুক্তির সবচেয়ে বড় প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো’র শেষদিনের সেমিনারে খাত সংশ্লিষ্টরা এই কথাগুলো বলেছেন।

সেমিনারে আলোচনার মূল বিষয়বস্তু ‘স্মার্ট বাংলাদেশ: রোল অব দ্য আইসিটি সেক্টর’। ডিসেন্ট অ্যাক্ট ইন্টারন্যাশনাল প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম আশরাফ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বেসিসের সিনিয়র সহ-সভাপতি সামিরা জুবেরী হিমিকা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী সচিব মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ। বিশেষ অতিথি ছিলেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি) এর উপাচার্য অধ্যাপক তানভীর হাসান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার ড. মিজানুর রহমান, ডিজিটাল গভর্নমেন্ট ও ইকোনমির প্রকল্প পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান এবং ই-গভর্নেন্স টিম লিডার ডিজিটাল সার্ভিস এক্সিলারেটরের প্রধান কৌশলবিদ মো. ফরহাদ জাহিদ শেখ।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর