ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সেরা মিড-বাজেট স্মার্টফোন টেকনো’র স্পার্ক ১০ প্রো
অনলাইন ডেস্ক

বাংলাদেশের বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারী তাদের দৈনন্দিন চাহিদা মেটাতে তাদের ডিভাইস ব্যবহার করেন। তাই তাদের বিভিন্ন ফাংশন সজ্জিত একটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন প্রয়োজন। তবে একটি চমৎকার সেটআপসমৃদ্ধ গেমিং এবং মাল্টিটাস্কিং উভয়ের জন্য সেরা এমন একটি স্মার্টফোন খুঁজে পাওয়া কঠিন। এ ক্ষেত্রে গ্রাহকদের প্রায়ই তাদের বাজেট বাড়াতে হয় অথবা কিছুটা নিম্নমানের পণ্য কিনতে হয়।

টেকনো’র ফ্ল্যাগশিপ মডেল স্পার্ক ১০ প্রো এই সমস্যার সমাধান নিয়ে এসেছে। এতে রয়েছে ৬.৮ ইঞ্চি এফএইচডি + ৯০ হার্জ রিফ্রেশ রেট ডিসপ্লে। টেকনো’র স্পার্ক ১০ প্রো ক্রিস্টাল ক্লিয়ার ভিজ্যুয়াল প্রদান করে, যা গ্রাহকদের নিশ্চিতভাবে মুগ্ধ করতে সক্ষম। আপনি আপনার প্রিয় টিভি শো স্ট্রিমিং করছেন অথবা মোবাইল গেম খেলছেন যাই হোক না কেন, টেকনো’র স্পার্ক ১০ প্রো’তে আপনি পাবেন মসৃণ এবং চমৎকার অভিজ্ঞতা।

স্টোরেজের ক্ষেত্রে টেকনো স্পার্ক ১০ প্রো আপনাকে দিচ্ছে ১২৮ + ৮ গিগাবাইট (৪ গিগাবাইট + * ৪ জিবি) এবং ১২৮ + ১৬ গিগাবাইট (৮ জিবি + * ৮ গিগাবাইট) স্টোরেজ ব্যবহারের সুবিধা । এর অর্থ স্টোরেজ শেষ হওয়ার কোন ভয় নেই, কেননা এই ফোনটিতেই আপনার সব ছবি, ভিডিও এবং অ্যাপ্লিকেশন সঞ্চয় করার জন্য প্রচুর জায়গা রয়েছে। উন্মোচনের পর থেকে মিড-রেঞ্জ ফোনটি গ্রাহকদের মধ্যে ইতিবাচক সাড়া ফেলেছে।

শক্তিশালী পারফরমেন্স, উন্নত প্রযুক্তি, আকর্ষণীয় ডিজাইন, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং সাশ্রয়ী মূল্যের জন্য বাজারে স্মার্টফোনটির ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। এছাড়া, ১৫ মার্চ থেকে ২০ এপ্রিল ২০২৩ এর মধ্যে স্পার্ক ১০ প্রো ক্রয়কারী গ্রাহকরা পাবেন একটি সুজুকি জিএসএক্স আর-১৫০ মোটরসাইকেল জেতার সুযোগ যা গ্রাহকদের কাছে স্মার্টফোনটিকে আরো পছন্দসই এবং একটি আবশ্যক আইটেম করে তোলে।

টেকনো স্পার্ক ১০ প্রো’তে আরো রয়েছে ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ক্লিয়ার রিয়ার ক্যামেরা এবং ৩২ মেগাপিক্সেল আল্ট্রা ক্লিয়ার গ্লোয়িং সেলফি ক্যামেরা যার সাহায্যে চমৎকার ছবি ও ভিডিও ধারণ করা সম্ভব। সর্বাধুনিক এআই প্রযুক্তির সাহায্যে টেকনো’র এই স্মার্টফোনটি এমন ছবি প্রদানে সক্ষম যা আগের চেয়ে আরো বেশি প্রাণবন্ত এবং উজ্জ্বল। বাজারে ডিভাইসটি দুটি সংস্করণে পাওয়া যাচ্ছে: ১২৮ জিবি + ১৬ জিবি (৮ জিবি এক্সটেন্ডেড র‌্যাম) যার মূল্য ১৭,৯৯০ টাকা এবং ১২৮ জিবি + ৮ জিবি (৪ জিবি এক্সটেন্ডেড র‌্যাম) যার মূল্য ১৫,৬৯০ টাকা।

টেকনো স্পার্ক ১০ প্রো’র ফোনটিতে জি৮৮ গেমিং প্রসেসর ব্যবহার করার ফলে আপনি কোনও বিরতি বা ঝামেলা ছাড়াই সর্বাধুনিক মোবাইল গেমগুলো খেলতে পারবেন। আপনি যেকোনো সাধারণ গেম অথবা আরো ভারী গেম যাই হোক না কেনো আপনি এই ফোনটিতে পাবেন মসৃণ এবং নির্বিঘ্ন গেমিং অভিজ্ঞতা। এই ফোনটিতে আরো পাবেন একটি ৫০০০ এমএএইচ সুপার ব্যাটারি এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা, যার ফলে আপনি টেকনো স্পার্ক ১০ প্রো সারা দিন ব্যবহার করতে পারবেন। এছাড়াও, ফোনটিতে রয়েছে হাইওএস ১২.৬ ভিত্তিক সর্বাধুনিক অ্যান্ড্রয়েড ভার্সন ১৩, ফলে দ্রুততম সময়ে রেসপন্স করবে এবং আপনার কাজকে করবে আরো সহজ।

বিডি প্রতিদিন/জুনাইদ

 



এই পাতার আরো খবর