ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আইসিটি বিভাগের সাথে আমি প্রবাসী লিমিটেডের সমঝোতা স্মারক স্বাক্ষরিত
প্রেস বিজ্ঞপ্তি

সরকারের আইসিটি বিভাগের সঙ্গে বেসরকারি প্রতিষ্ঠান আমি প্রবাসী লিমিটেডের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। সম্প্রতি আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারের বিসিসি মিলনায়তনে এ সমঝোতা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন। এ সময় তিনি প্রবাসীদের ডাটা ব্যাংক সংরক্ষণের বিষয়ে বিভিন্ন পদক্ষেপের কথা জানান। এমন স্মার্ট একটি প্রকল্প নিয়ে কাজ করায় তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং আমি প্রবাসী লিমিটেডকে ধন্যবাদ জানান।

জানা যায়, এরই মধ্যে প্রায় ৫০ লাখ ব্যবহারকারী আমি প্রবাসী অ্যাপ থেকে সেবা পেয়েছেন। অ্যাপটি তৈরিতে সার্ভিস চার্জ ভিত্তিক মডেল অনুসরণ করায় সরকারের কোনো ব্যয় হয়নি।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ, আইসিটি বিভাগের যুগ্ম সচিব মো. আতাউর রহমান খান এবং আমি প্রবাসী লিমিটেডের কো-ফাউন্ডার ও সিইও নামির আহমেদ নুরি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর