ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যে বিপদ রয়েছে পিংক হোয়াটসঅ্যাপে
অনলাইন ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলেই এখন নজরে পড়ছে একটা জিনিস, পিংক হোয়াটসঅ্যাপ। কেউ কেউ ডাউনলোড করে ফেলেছেন অতিরিক্ত ফিচারের আশায়। তবে আপনি ইনস্টল করে থাকলে এখনি ফোন থেকে আন ইনস্টল করে ফেলুন এই অ্যাপ। নাহলে হতে পারে ভয়ঙ্কর বিপদ।

জানেন কী এই পিঙ্ক হোয়াসটঅ্যাপ? পুলিশ সূত্রে খবর, এখন স্মার্ট ফোন ব্যবহারকারীদের কাছে একটি লিংক পাঠানো হচ্ছে প্রতারকদের পক্ষ থেকে। বলা হচ্ছে, লিংক থেকে হোয়াটসঅ্যাপ আপডেট করতে। তাতেই নাকি মিলবে পিংক হোয়াটসঅ্যাপ। 

অনেকেই না বুঝে তা করছেন। এরপরই ব্যবহারকারীর ফোনের দখল নিচ্ছে হ্যাকাররা। ফোনের সব তথ্য যাবে হ্যাকারদের হাতে। ফলে এখনি সবাইকে সতর্ক হতে হবে। হোয়াটসঅ্যাপে আসা কোনো লিংক ক্লিক করার আগে ভালো করে তা যাচাই করে নিতে হবে। সামান্য ভুলেই ভয়ঙ্কর বিপদে পড়তে হতে পারে।

এছাড়া হোয়াটসঅ্যাপে অটো ডাউনলোড বন্ধ করতে চাইলে এমন কোনও গ্রুপ বা চ্যাটের প্রোফাইলে যান। এখানে আপনি মিডিয়া ভিজিবিলিটির অপশন দেখতে পাবেন। এটি বন্ধ করুন। তারপরে আপনাকে প্রতিটি ভিডিও, ফাইল ইত্যাদি ম্যানুয়ালি ডাউনলোড করতে হবে। অটো ডাউনলোড বন্ধ রাখার সুবিধা হল এতে আপনার বেশি ডাটা খরচ হবে না এবং ফোনের স্টোরেজ দ্রুত ভর্তি হবে না। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর