ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পাসওয়ার্ড শেয়ারিং বন্ধে এবার কড়া পদক্ষেপ ডিজনি প্লাস হটস্টারের
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

নেটফ্লিক্সের পথে হেঁটে এবার বড়সড় সিদ্ধান্ত নিচ্ছে আরেক স্ট্রিমিং সার্ভিস ডিজনি প্লাস হটস্টার। পাসওয়ার্ড শেয়ারিংয়ে কড়াকড়ি নিয়ম করতে যাচ্ছে প্ল্যাটফর্মটি। এই মুহূর্তে প্ল্যাটফর্মটির একটি লগইন থেকে ১০টি ডিভাইস চালানো যায়। সেই সুযোগ আর থাকছে না। এক লগইনে চারটির বেশি ডিভাইস ব্যবহার করা যাবে না।

চলতি বছরের শেষ দিকেই প্রত্যেক অ্যাকাউন্টে লগইনের জন্য বিষয়টি বাধ্যতামূলক করতে চলেছে প্ল্যাটফর্মটি। যদিও ডিজনি প্লাস হটস্টারের অফিসিয়াল ওয়েবসাইট বলছে, একটি অ্যাকাউন্টে চারজনের বেশি লগইন করা যাবে না।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, পাসওয়ার্ড শেয়ারিংয়ের বিষয়ে আরও কড়াকড়ি করতে চলেছে ডিজনি প্লাস হটস্টার, একটা লগইনে সর্বাধিক চারটির বেশি ডিভাইস ব্যবহার করা যাবে না। চলতি বছরের শেষ দিকেই প্রত্যেক লগইনের জন্য বিষয়টি বাধ্যতামূলক করবে প্ল্যাটফর্মটি।

পাসওয়ার্ড শেয়ারিং নিয়ে দিন কয়েক আগেই কড়া পদক্ষেপ নিয়েছে নেটফ্লিক্স। বিশ্বের একশ’রও বেশি দেশে তারা নতুন এ নিয়ম করেছে, যেখানে একজন ব্যবহারকারী তার বাড়ির বাইরে অন্য কারও কাছে নিয়ে যেতে পারবেন না নেটফ্লিক্স অ্যাকাউন্টটিকে। সেই অ্যাকাউন্টে অতিরিক্ত ব্যবহারকারীদের যোগ করাতে গেলেই অতিরিক্ত চার্জ দিতে হবে। সেই পথে হাঁটছে ডিজনি। তারা ব্যবহারকারীদের মধ্যে পাসওয়ার্ড শেয়ার করার ব্যাপারটি পুরোদমে বন্ধ করতে চাইছে।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর