ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ডেস্কটপ আর ল্যাপটপেও চলবে থ্রেডস
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

টুইটারকে টেক্কা দিতে মেটার থ্রেডস এসেছে গতমাসে। মাত্র কয়েক ঘণ্টায় ১০০ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী হওয়ায় রেকর্ড করেছিল থ্রেডস। সেই সংখ্যা সময়ের সঙ্গে সঙ্গে বেড়েই চলেছে। টুইটারের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে থ্রেডস একের পর এক ফিচার আনছে।

এতদিন অ্যান্ড্রয়েডে থ্রেডস ব্যবহার করা যেত। এখন ওয়েব ভার্সনে অর্থাৎ আপনার ডেস্কটপ বা ল্যাপটপেও থ্রেডস ব্যবহার করতে পারবেন। ট্যুইটার বর্তমানে যার নাম ‘এক্স’ সেই মাধ্যমে রয়েছে ওয়েব ভার্সান। তাই থ্রেডসের ক্ষেত্রেও ওয়েব ভার্সন চালু করা খুবই জরুরি হয়ে পড়েছে। তবে কবে থেকে থ্রেডসের ওয়েব ব্যবহার করা যাবে তার সঠিক দিনক্ষণ এখনো জানায়নি মেটা। ধারণা করা হচ্ছে, খুব শিগগির থ্রেডস অ্যাপের ওয়েব ভার্সান চালু হবে।

থ্রেডের ওয়েব সংস্করণ ব্যবহার করতে, আপনাকে অবশ্যই আপনার কম্পিউটারের ব্রাউজারে https://www.threads.net/ খুলতে হবে এবং তাতে লগ ইন করতে হবে। তার পরে, আপনি ইনস্টাগ্রাম বা টুইটারের মতো ডেস্কটপে থ্রেড ব্যবহার করতে পারবেন।

ওয়েব ভার্সনে কি বেশি সুবিধা পাবেন?

থ্রেডের ওয়েব ভার্সনে, আপনি শুধুমাত্র মোবাইল সংস্করণের ফিচারগুলি পাবেন। এখান থেকে আপনি লাইক, প্রোফাইল, সার্চ, ফিড এবং পোস্ট দেখতে পারবেন। দেখে নিন কীভাবে ডেস্কটপ ব্রাউজারে থ্রেডস করবেন।

এই ধাপগুলি মেনে চলুন:

ডেস্কটপ ব্রাউজারে threads.net খুলুন।

আপনার Instagram-এর ইউজার নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন।

যে নম্বর দিয়ে লগ ইন করছেন, সেই নম্বরে একটি OTP আসবে, তা লিখুন।

এখন থ্রেডস অ্যাপ আপনার কম্পিউটারে চলতে শুরু করবে।

থ্রেডস অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। থ্রেড চালু হওয়ার পরে, ব্যবহারকারীরা এর অ্যাপটি ডাউনলোড করেছেন। মাত্র ৫ দিনে এই প্ল্যাটফর্মে ১০০ মিলিয়ন ব্যবহারকারী যুক্ত হয়েছে এই অ্যাপে। তবে কিছুদিনের মধ্যেই এর ক্রেজ কমে যায়। এক প্রতিবেদনে বলা হয়েছে, থ্রেড ব্যবহারকারীর সংখ্যা দ্রুত কমেছে। তার একটি কারণ হল থ্রেডস অ্যাপে ব্যবহারকারীর অ্যাকাউন্ট ডেটা ডিলিট করা। থ্রেডস অ্যাপে অ্যাকাউন্ট ডিলিট করতে গেলে ব্যবহারকারীকে ইনস্টা অ্যাকাউন্টও মুছে ফেলতে হয়। ফলে এর জনপ্রিয়তা অনেকটাই কমেছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর