ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

এক্সে যাবে চাকরি খোঁজা
অনলাইন ডেস্ক
ইলন মাস্ক নিয়মিত নতুন সুবিধা চালুর ঘোষণা দিচ্ছেন

বেশ কিছুদিন ধরেই এক্সে (সাবেক টুইটার) ওয়েবসাইটটির মালিক ইলন মাস্ক নিয়মিত নতুন সুবিধা চালুর ঘোষণা দিচ্ছেন। তিনি বিভিন্ন অ্যাপের সব সুবিধা এক্সে যুক্ত করতে চান। এরই ধারাবাহিকতায় এবার চাকরি খোঁজার টুল চালু করেছে খুদে ব্লগ লেখার সাইটটি। নতুন এই সুবিধা চালুর ফলে এক্সে বিভিন্ন পোস্ট দেওয়ার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারবেন চাকরি প্রার্থীরা।  

খবর অনুসারে,‘এক্স জব সার্চ’ নামের টুলটি ব্যবহার করে নির্দিষ্ট বিষয়ে বিভিন্ন ধরনের চাকরির সন্ধান পাওয়া যাবে। ফলে ব্যবহারকারীরা সহজেই বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরিসংক্রান্ত তথ্য জানতে পারবেন একইসঙ্গে বিজ্ঞপ্তিতে ক্লিক করে সরাসরি চাকরির আবেদনও করতে পারবেন তারা। 

এক্সের ওয়েব সংস্করণ ব্যবহারকারীরা বিনা মূল্যে টুলটি ব্যবহার করতে পারবেন। এক্স জানিয়েছে, শিগগিরই আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য টুলটি উন্মুক্ত করা হবে।

জানা যায়, এক্স গত আগস্ট থেকেই চাকরি খোঁজার টুলটির কার্যকারিতা পরীক্ষা করছিল । সে সময় শুধু নীল টিক অ্যাকাউন্ট ব্যবহারকারীদের টুলটি পরখ করার সুযোগ দিয়েছিল। আর তাই অনেকেরই ধারণা ছিল, চাকরি খোঁজার টুলটি শুধু নীল টিক ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।  

সম্প্রতি এক্সে কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধার নিজস্ব চ্যাটবট চালুর পাশাপাশি ভিডিও আদান-প্রদানের সময় বাড়ানো, লাইভ ভিডিওসহ বেশ কিছু সুবিধাও যুক্ত করা হয়েছে । চাকরি খোঁজার টুলটি চালুর ফলে পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনের মতো এক্সেও সরাসরি চাকরির বিভিন্ন বিজ্ঞপ্তি পাওয়া যাবে। ফলে লিংকডইনের প্রতিদ্বন্দ্বী হিসেবে কাজ করবে এক্স।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর