ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

যে কারণে নাভালনির স্ত্রীর ‘এক্স অ্যাকাউন্ট’ বাতিল করা হয়েছে
অনলাইন ডেস্ক
প্রয়াত নাভালনির স্ত্রী ইউলিয়া নাভালনায়া

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভের মন্তব্যের জবাব দেওয়ার পরপরই নাভালনির স্ত্রীর ইউলিয়া নাভালনায়ার এক্স (আগের নাম টুইটার) অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে।

সিএনএনের খবর অনুসারে, ক্রেমলিনের সমালোচক অ্যালেক্সি নাভালনির বিধবা স্ত্রী ইউলিয়া নাভালনায়ার এক্স অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে। @Yulia_Navalnaya পৃষ্ঠাটিতে ‘অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে। এক্স এক্সের বিধি লঙ্ঘন করে এমন অ্যাকাউন্টগুলি স্থগিত করে’ লেখা দেখা যাচ্ছে।

 অ্যালেক্সি নাভালনির ‘অ্যান্টি-করাপশন ফাউন্ডেশন’ নাভালনায়ার এক্স অ্যাকাউন্ট স্থগিতাদেশের পরিপ্রেক্ষিতে প্ল্যাটফর্মের মালিক ইলন মাস্ককে ট্যাগ করে জানতে চেয়েছে, ‘দয়া করে ব্যাখ্যা করুন যে @yulia_navalnaya ঠিক কোন নিয়ম লঙ্ঘন করেছেন।

উল্লেখ্য, সোমবার সকালে ওই অ্যাকাউন্ট থেকে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভের মন্তব্যের জবাব দেওয়া হয়। পেসকভ নাভালনির মৃত্যুর জন্য রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দায়ী করে ইউলিয়া নাভালনায়ার মন্তব্যকে ‘অযৌক্তিক’ এবং ‘একেবারেই ভিত্তিহীন’ বলে মন্তব্য করেন।।

জবাবে নাভালনায়া এক্সে লেখেন, ‘আলেক্সি নাভালনির মৃতদেহ ফিরিয়ে দাও এবং তাকে মর্যাদার সাথে দাফন করতে দাও। লোকজনকে বিদায় জানাতে বাধা দিও না। পেসকভকে তিনি হত্যাকারীর (পুতিন) প্রেস সেক্রেটারি হিসেবে উল্লেখ করেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর