ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাইডেনের সঙ্গে মাত্র একবার সাক্ষাৎ করেছেন ইলন মাস্ক
অনলাইন ডেস্ক
ইলন মাস্ক ও বাইডেন

টেসলা ইনকর্পোরেটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক প্রেসিডেন্ট জো বাইডেনের মেয়াদকালে গত সেপ্টেম্বরে প্রথমবারের মতো হোয়াইট হাউস পরিদর্শন করেছিলেন। আগের দুই প্রশাসনের অধীনে তার একাধিক সফরের বিপরীতে বাইডেনের সঙ্গে মাত্র তিনি একবার সাক্ষাৎ করেছেন।

 ডিসেম্বরের শেষের দিকে প্রকাশিত হোয়াইট হাউসের ভিজিটর লগ অনুসারে, মাস্ক ১৩ সেপ্টেম্বর ওয়েস্ট উইংয়ে ছিলেন। হোয়াইট হাউসের এক কর্মকর্তার মতে, এই ধনকুবের বাইডেনের সাথে দেখা করেননি। দু’জনের মধ্যে উত্তেজনাপূর্ণ সম্পর্ক ছিল। ইলন মাস্ক প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার প্রশাসনকে তার কোম্পানির বিরুদ্ধে ‘পক্ষপাতদুষ্ট’ বলে অভিযুক্ত করেছেন। 

তবে বাইডেনের সঙ্গে সাক্ষাৎ না করলেও কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে আলোচনা করার জন্য প্রযুক্তি নীতি নিয়ে কাজ করা হোয়াইট হাউসের সিনিয়র প্রশাসনিক সহযোগীদের সাথে সাক্ষাৎ করেছেন ইলন মাস্ক।।

মাস্ক আইন প্রণেতা এবং নির্বাহীদের সাথে এআই শীর্ষ সম্মেলনে অংশ নিতে ওয়াশিংটনের ক্যাপিটলে আছেন। হোয়াইট হাউসের মুখপাত্র রবিন প্যাটারসন এক বিবৃতিতে বলেন, বুধবার মাস্কের সঙ্গে হোয়াইট হাউসের বৈঠকটি বাইডেনের অনেক কর্মীর মধ্যে একটি। কারণ, তিনি (বাইডেন) এআই সুরক্ষা এবং বিশ্বাসের বিষয়ে বিশ্বের যে কোনো সরকারের চেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছেন। 

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর