ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিআইজেএফ-এর বার্ষিক সাধারণ সভা
অনলাইন ডেস্ক

তথ্যপ্রযুক্তি (আইসিটি) খাতের পেশাদার সাংবাদিকদের নিবন্ধিত সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) বার্ষিক সাধারণ সভা করেছে। 

সংগঠনের সভাপতি নাজনীন নাহারের সভাপতিত্বে রাজধানীর কারওয়ান বাজারের ভিশন টাওয়ার সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি ভূঁইয়া মোহাম্মাদ ইনাম লেনিন।

সংগঠনের বার্ষিক সব কার্যক্রম নিয়ে প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক সাব্বিন হাসান। নির্বাহী কমিটির নিয়মিত মাসিক সভা, বৈঠকের সিদ্ধান্ত নথিভুক্ত, সব সদস্যের জন্য ডিজিটাল পরিচয়পত্র, নয়টি (৯) সাব কমিটির মাধ্যমে সাংগঠনিক কার্যক্রমকে অংশগ্রহণমূলক করা ছাড়াও ই-বর্জ্য ব্যবস্থাপনার মতো জাতীয় ইস্যুতে গোলটেবিল ও জনসচেতনতা সৃষ্টিসহ সদস্যদের দক্ষতা উন্নয়নে নেওয়া প্রশিক্ষণ কার্যক্রমের কথা জানান।

সভার শুরুতেই সাংবিধানিক ধারাবাহিতা রক্ষায় কণ্ঠভোটে অ্যাডহক কামিটির করা ২০১৯-২২ বছরের অর্থ প্রতিবেদন পাস করা হয়।

সভাপতি নাজনীন নাহার বলেন, বর্তমান নির্বাহী কমিটি সাংগঠনিক সব কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করেছে। সদস্যদের মত প্রকাশ ও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গ্রুপে সমালোচনার সুযোগ ছিল উন্মুক্ত। সংগঠনে যুক্ত হতে আগ্রহী সদস্যদের আবেদন প্রক্রিয়াকে সহজীকরণ করা হয়েছে। সদস্যপদ প্রক্রিয়া ছিল স্বচ্ছ, মতভিত্তিক ও গঠনতান্ত্রিক।

সভায় যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, প্রকাশনা ও গবেষণা সম্পাদক আসাদুজ্জামান, কার্যনির্বাহী সদস্য ইমদাদুল হকসহ সংগঠনদের সদস্যরা অংশ নেয়।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর