ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হোয়াটসঅ্যাপে নতুন ক্রিয়েট ইভেন্ট ফিচার, মেসেজিং হবে আরও সহজ
অনলাইন ডেস্ক

 জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের নতুন আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের মেসেজিংকে আরও সহজ করে তোলা হচ্ছে। ইতিমধ্যে এআই সুবিধা চালু করা হলেও এবার আসছে ক্রিয়েট ইভেন্ট ফিচার। এই ফিচারটি আগে শুধুমাত্র কমিউনিটির জন্য সীমাবদ্ধ ছিল, কিন্তু এবার সমস্ত ব্যবহারকারী এই সুবিধা পাবেন।

ক্রিয়েট ইভেন্ট ফিচারটি গুগল ক্যালেন্ডারের আদলে ডিজাইন করা হয়েছে। ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি গ্রুপ চ্যাটেও ইভেন্ট তৈরি করা যাবে। এটি টাইম টু টাইম এলার্ট দিয়ে প্ল্যান বাতিল হওয়ার ঝুঁকি কমাবে। 

এই ফিচারে ইভেন্ট সম্পর্কিত তথ্য যেমন নাম, ডেসক্রিপশন, তারিখ এবং স্থান যোগ করা যাবে। বন্ধুরা নির্দিষ্ট তারিখে উপলব্ধ কিনা তা অ্যাটেনডেন্স মার্ক করে জানা যাবে এবং ইনভাইট অ্যাকসেপ্ট করতে পারবে। সুরক্ষার জন্য ইভেন্ট ফিচারও হোয়াটসঅ্যাপ চ্যাটের মতো অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপ্টেড থাকবে।

মেটা জানিয়েছে, ফিচারটি ধাপে ধাপে চালু করা হবে। বর্তমানে এটি বিটা ভার্সনে পরীক্ষাধীন আছে এবং শিগগিরই অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মে উপলব্ধ হবে। ফিচারটি পাওয়ার জন্য গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোরে গিয়ে অ্যাপটি লেটেস্ট ভার্সনে আপডেট করতে হবে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর