ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চ্যাটজিপিটিতে যুক্ত হচ্ছে সার্চজিপিটি
অনলাইন ডেস্ক

নিজেদের তৈরি কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির চ্যাটবট চ্যাটজিপিটিতে নতুন এআই সার্চ সুবিধা যুক্ত করছে ওপেনএআই। নতুন এই সার্চ ফিচারটির নাম সার্চজিপিটি, যা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স দ্বারা পরিচালিত। প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা নতুন এই সার্চ ফিচারের প্রোটোটাইপ পরীক্ষা করছে। এই ফিচারটি এআই মডেলগুলোর সাহায্যে ইন্টারনেট থেকে প্রাপ্ত তথ্য একত্রিত করে দ্রুত ও প্রাসঙ্গিক উত্তর দিতে সক্ষম হবে।

এই মুহূর্তে ওপেনএআই’র বড় পরিকল্পনা হচ্ছে চ্যাটজিপিটিতে সরাসরি সার্চের ক্ষমতা যুক্ত করা। প্রতিষ্ঠানটি জানায়, যদিও এই প্রোটোটাইপটি সাময়িক, ভবিষ্যতে তারা এর সেরা বৈশিষ্ট্যগুলো চ্যাটজিপিটিতে সরাসরি যুক্ত করার পরিকল্পনা করেছে।

ওপেনএআই’র দাবি অনুযায়ী, বর্তমানে ব্যবহারকারীদের প্রাসঙ্গিক উত্তর খুঁজতে একাধিক বার সার্চ করতে হয়। ওয়েব থেকে রিয়েল টাইম ইনফরমেশন নিয়ে এই অনুসন্ধান দ্রুত ও সহজ করতে তাদের এআই মডেলগুলোর কথোপকথন ক্ষমতা বাড়ানো হবে। সার্চজিপিটি ওয়েব থেকে আপ-টু-ডেট তথ্য সহ প্রশ্নের দ্রুত ও সরাসরি উত্তর দেবে এবং প্রাসঙ্গিক সূত্রের স্পষ্ট লিংক দেবে।

ওপেনএআই বিভিন্ন প্রকাশকদের সাথে কাজ করছে এবং তারা সার্চজিপিটিতে কীভাবে উপস্থিত হবে তা পরিচালনা করার একটি উপায় দিচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, সার্চজিপিটি ওপেনএআই’র জেনারেটিভ এআই ফাউন্ডেশন মডেল ট্রেনিংয়ের থেকে আলাদা। 

যদি কেউ সার্চজিপিটি ব্যবহার করতে চান, তাহলে ওয়েটলিস্টে সাইন আপ করতে পারেন। তবে সকলের জন্য এটি কবে থেকে চালু হবে তা এখনো স্পষ্ট নয়।



এই পাতার আরো খবর