ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বাজারে আসছে ‘অনার ২০০’ এবং ‘অনার ২০০ প্রো’
অনলাইন ডেস্ক

স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড অনারের ২০০ সিরিজের নতুন দুই ডিভাইস ‘অনার ২০০’ এবং ‘অনার ২০০ প্রো’ এর প্রি-বুকিং শুরু হয়েছে। এআই পোট্রেইট মাস্টার ২০০ সিরিজ এর নতুন দুই ডিভাইসের প্রি-বুকিং চলবে আগামী ১৪ আগস্ট পর্যন্ত। 

অনার ২০০ প্রো এর দাম ৮৪ হাজার ৯৯৯ টাকা। দুই রঙের পাওয়া যাবে ওশান সায়ান এবং ব্ল্যাক। এছাড়া অনার ২০০ স্মার্টফোনটির দাম ৬৪ হাজার ৯৯৯ টাকা। এই ডিভাইসও মিলবে দুই রঙের মুনলাইট হোয়াইট এবং ব্ল্যাক। 

যারা প্রফেশনাল ফটোগ্রাফি পছন্দ করেন তাদের জন্য অনার ২০০ সিরিজের নতুন এই দুইটি ডিভাইস দুর্দান্ত। কেননা এই ডিভাইসগুলোতে থাকবে আইকনিক স্টুডিও হারকোর্ট পোট্রেট ফিচার। যে ফিচার ব্যবহারে স্মার্টফোন ব্যবহারকারীরা প্রিমিয়াম পোর্ট্রেট শ্যুটের অভিজ্ঞতার পাশাপাশি অসাধারণ ভিডিওগ্রাফি করেও স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

বাজারে আসতে যাওয়া অনার ২০০ প্রো মডেলে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলিউশন যুক্ত কোয়াড-কার্ভ ওলেড প্যানেল থাকবে। ২৪ জিবি (১২ জিবি ডেডিকেটেড + ১২ জিবি টার্বো) পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ। ফটোগ্রাফির জন্য অনার ২০০ প্রো স্মার্টফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপের মধ্যে রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) সাপোর্টসহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি অমনিভিশন এইচ৯০০০ সেন্সর, ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ফোনের ডিসপ্লের উপর থাকবে ৫০ এবং ২ মেগাপিক্সেলের ডুয়াল ফ্রন্ট ক্যামেরা। ডিভাইসটির ওজন হবে মাত্র ১৯৯ গ্রাম। এছাড়াও এই স্মার্টফোনে থাকবে নতুন প্রযুক্তির সিলিকন-কার্বন ৫২০০ এমএএইচ ব্যাটারি এবং ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সাথে ৬৬ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। থাকবে ডুয়াল সিমের সাপোর্ট এবং ৫জি কানেক্টিভিটি। অ্যান্ড্রয়েড ১৪ বেসড ম্যাজিক ওএস ৮.০- এর সাহায্যে পরিচালিত হবে অনারের নতুন এই স্মার্টফোন। 

এছাড়া অনার ২০০ সিরিজের অন্য আরেকটি ডিভাইস অনার ২০০ স্মার্টফোনটিতে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর। ওএলইডি ফুল-এইচডি+ স্ক্রিন। ২৪ জিবি (১২ জিবি ডেডিকেটেড + ১২ জিবি টার্বো) পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি অনবোর্ড স্টোরেজ থাকছে এই স্মার্টফোনে। আরও থাকছে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ৫২০০ এমএএইচ ব্যাটারি এবং ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টসহ ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট। 

‘অনার ২০০’ এবং ‘অনার ২০০ প্রো’ এর প্রি-বুকিং মাত্র ৫০০০ টাকা ও প্রতিমাসে ৬৬৬৬ টাকা কিস্তি দিয়ে নির্দিষ্ট ব্যাংকের কার্ডে কিনতে পারবেন (শর্ত প্রযোজ্য)। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর