ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

হোয়াটসঅ্যাপ চ্যাটে আসছে রঙের বৈচিত্র্য
অনলাইন ডেস্ক

হোয়াটসঅ্যাপ মেটার মালিকানাধীন একটি অত্যন্ত জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। এটি বিশ্বজুড়ে কোটি কোটি ব্যবহারকারীকে সেবা প্রদান করে আসছে। ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও উন্নত করতে প্ল্যাটফর্মটি নিয়মিত নতুন ফিচার যুক্ত করছে।

এই ধারাবাহিকতায়, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য আরও এক ধাপ এগিয়ে নতুন একটি চ্যাট থিম কাস্টমাইজেশন ফিচার আনার প্রস্তুতি নিচ্ছে। শিগগিরই এই ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মে উন্মুক্ত করা হবে।

এই নতুন ফিচারটি চালু হলে, ব্যবহারকারীরা তাদের ব্যক্তিগত চ্যাটের জন্য শুধু ওয়ালপেপার পরিবর্তনই নয়, বরং চ্যাট বাবলের রঙও নিজেদের মতো করে নির্ধারণ করতে পারবেন। ইতিমধ্যে ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারের মতো অন্যান্য মেটা অ্যাপগুলোতে এই সুবিধা রয়েছে, যা এখন হোয়াটসঅ্যাপেও যোগ হচ্ছে।

অন্যদিকে, ভবিষ্যতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা নির্দিষ্ট চ্যাটের জন্য আলাদা থিম ও রঙ বেছে নেওয়ারও সুযোগ পাবেন। এতে করে ব্যবহারকারীরা আরও বেশি নিয়ন্ত্রণ নিয়ে মেসেজিং অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন। ফিচারটি বর্তমানে বিটা পর্যায়ে রয়েছে, তবে আশা করা যাচ্ছে, কিছুমাসের মধ্যেই এটি স্টেবল ভার্সনে উন্মুক্ত হবে এবং সকল ব্যবহারকারীরা এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

নতুন ফিচারটি সম্পর্কে তথ্য প্রকাশ করেছে হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকিং ওয়েবসাইট ওয়েবেটা ইনফো। তাদের মতে, এই ফিচারের মূল লক্ষ্য হলো ব্যবহারকারীদের চ্যাট ইন্টারফেসের উপর আরও নিয়ন্ত্রণ প্রদান করা। যাতে করে তারা চ্যাটের রঙ ও থিম নিজেদের ইচ্ছামতো কাস্টমাইজ করতে পারেন।

ইতিমধ্যে আইওএস ও অ্যান্ড্রয়েড বিটা ভার্সনে ফিচারটির টেস্টিং শুরু হয়েছে। ওয়েবেটা ইনফোর শেয়ার করা স্ক্রিনশটে দেখা গেছে, হোয়াটসঅ্যাপ একটি নতুন সেকশন পরীক্ষা করছে, যেখানে ব্যবহারকারীরা তাদের প্রিয় চ্যাট থিম বেছে নিতে পারবেন। এই ফিচারটি ডেভেলপমেন্ট পর্যায়ে থাকায় এখনও চূড়ান্ত প্রিভিউ পাওয়া যায়নি, তবে রিপোর্ট অনুযায়ী, শুরুতেই কমপক্ষে ১০টি চ্যাট থিম নিয়ে আসা হবে। বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর