ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

চ্যাট থিম ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে
অনলাইন ডেস্ক

এবার চ্যাট থিম ফিচার নিয়ে আসছে মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এ ফিচার ব্যবহারকারীকে চ্যাট ব্যাকগ্রাউন্ড ও ইন্টারফেস কাস্টমাইজ করার অনুমতি দেবে। হোয়াটসঅ্যাপের দাবি, চ্যাট থিম দিয়ে ব্যবহারকারী তার মেসেজিং অভিজ্ঞতাকে পারসোনালাইজড করতে বিভিন্ন ডিজাইন, রং ও প্যাটার্ন থেকে নিজের পছন্দ বেছে নিতে পারবেন।

যদিও এই সুবিধা এখনও আইওএস-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটাতে বিকাশের অধীনে রয়েছে, এটি গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড ২.২৪.১৭.১৯ আপডেটের জন্য সর্বশেষ হোয়াটসঅ্যাপ বিটাতে আবিষ্কৃত হয়েছে। 

ডব্লিউবিটাইনফো টুইটারে (বর্তমানে এক্স) একটি স্ক্রিনশট শেয়ার করেছে, এতে দেখা যায় হোয়াটসঅ্যাপ চ্যাট থিম সেটিংসে একটি নতুন বিভাগ পরীক্ষা করছে। এই কাস্টমাইজেশন বিকল্পের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের চ্যাট ব্যাকগ্রাউন্ড এবং ডিফল্ট চ্যাট থিমের জন্য ওয়ালপেপারের জন্য বিভিন্ন রঙের পরিসর থেকে একটি নতুন রং সিলেক্ট করতে সক্ষম হবে। তবে এই নতুন হোয়াটসঅ্যাপ সুবিধাটি ভবিষ্যতের আপডেট প্রকাশের জন্য নির্ধারিত হয়েছে।

যেহেতু এটি একটি ডিফল্ট চ্যাট থিম, এই সুবিধাটি আমাদের সমস্ত কথোপকথনে স্বয়ংক্রিয়ভাবে কাজ করার জন্য সেট করা হবে। ইনস্টাগ্রাম এবং ফেসবুক মেসেঞ্জারসহ অন্যান্য মেটার মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে দেখা ডিফল্ট থিম এবং চ্যাট ব্যাকগ্রাউন্ডের মতো। একবার একটি রং নির্বাচন করা হলে এটি স্বয়ংক্রিয়ভাবে ডিফল্ট চ্যাট থিম হিসাবে সেট হয়ে যাবে।

সেই অনুযায়ী ওয়ালপেপার এবং ব্যাকগ্রাউন্ড রং উভয়ই সামঞ্জস্যপূর্ণ হবে। ব্যবহারকারীদের তাদের পছন্দের থিম নির্বাচন করার ক্ষমতা প্রদান করে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত পছন্দ অনুসারে তাদের মেসেজিং অভিজ্ঞতাকে উপযোগী করার অনুমতি দেবে এবং এটিকে আরো বেশি সুন্দর দেখাবে।

তবে ডিফল্ট চ্যাট থিম কাস্টমাইজ করা শুধুমাত্র ব্যবহারকারীর ইন্টারফেসকে প্রভাবিত করবে এবং এটি অন্যদের জন্য চেহারা পরিবর্তন করবে না। এটি নিশ্চিত করে যে এই কাস্টমাইজেশনটি ব্যক্তিগত থাকে এবং তাদের মেসেজিং অভিজ্ঞতাকে প্রভাবিত করে না।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর