ঢাকা, শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ইনস্টাগ্রাম স্টোরিজে নতুন সুবিধা: এখন মন্তব্যও করা যাবে
অনলাইন ডেস্ক

ইনস্টাগ্রাম তার স্টোরিজ ফিচারে নতুন একটি সুবিধা যুক্ত করেছে। এর মাধ্যমে এখন ব্যবহারকারীরা স্টোরিজে মন্তব্য করতে পারবেন। আগে স্টোরিজে শুধু প্রতিক্রিয়া দেওয়া গেলেও মন্তব্য করার সুযোগ ছিল না। এ কারণে স্টোরিজে শেয়ার করা ছবি বা ভিডিও সম্পর্কে পোস্টকারী ব্যক্তিরা অন্যদের মতামত জানতে পারতেন না। ইনস্টাগ্রামের নতুন এই ফিচার সেই সমস্যার সমাধান এনেছে। 

তবে, এই মন্তব্য করার সুবিধা কেবল সেই ব্যক্তিরা পাবেন, যারা অ্যাকাউন্টটি অনুসরণ করছেন। অর্থাৎ, যদি কোনো ব্যবহারকারী কাউকে অনুসরণ না করেন, তবে সেই ব্যক্তির স্টোরিজে মন্তব্য করতে পারবেন না। এর পাশাপাশি, স্টোরিজ প্রকাশের সময় পোস্টকারী নির্দিষ্ট করে দিতে পারবেন, কোন কোন ফলোয়ার মন্তব্য করতে পারবেন। এতে করে ব্যবহারকারীদের গোপনীয়তাও সুরক্ষিত থাকবে।

ইনস্টাগ্রামের মুখপাত্র এমিলি নরফোক জানিয়েছেন, ব্যবহারকারীরা চাইলে এই ফিচারটি চালু বা বন্ধ রাখতে পারবেন। স্টোরিজে যারা মন্তব্য করবেন, তাদের প্রোফাইল ছবি ছোট আকারে স্ক্রিনের নিচে দেখা যাবে। স্টোরিজের মতোই, নির্দিষ্ট সময় পর মন্তব্যগুলোও স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে।

এই নতুন ফিচারটি ব্যবহারকারীদের ইনস্টাগ্রাম অভিজ্ঞতা আরও মজাদার ও ইন্টারেক্টিভ করবে বলে ধারণা করা হচ্ছে। বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর