ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ট্রিলিওনিয়ার হওয়ার কাছাকাছি ইলন মাস্ক?
অনলাইন ডেস্ক

তার আসলে বহুগুণ। বৈদ্যুতিক গাড়ি, সোশ্যাল মিডিয়া, ব্রেইন ইমপ্ল্যান্ট; প্রযুক্তিখাতের মুগল হয়ে উঠেছেন এই মার্কিন ধনকুবের। ইলন মাস্ক প্রায় প্রতিটি ক্ষেত্রেই সাফল্য অর্জন করছেন। এবার ধারণা করা হচ্ছে যে, খুব দ্রুত সময়ের মধ্যেই তিনি বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ট্রিলিয়ন ডলারের মালিক হতে চলেছেন। 

টেসলা বসের বর্তমানে সম্পদের পরিমাণ ২৫০ বিলিয়ন ডলার। বর্তমানেই তিনি বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। ইনফর্মা কানেক্ট একাডেমির তথ্যমতে, ২০২৭ সালের মধ্যে ট্রিলিয়ন ডলার অর্থবিত্তের মালিক বনে যেতে পারেন তিনি।

ইনফর্মার পক্ষ থেকে বলা হয়, মাস্কের সম্পদের পরিমাণ প্রতি বছর দ্রুতগতিতে ১১০ শতাংশ হারে বৃদ্ধি পাচ্ছে। এমনটা অব্যাহত থাকলে তিনিই প্রথম ব্যক্তি হিসেবে ট্রিলিয়ন ডলারের মাইলফলক স্পর্শ করবে।

ইলন মাস্ক ট্রিলিয়ন ডলারের ক্লাবে প্রবেশ করবেন কি-না সেটা অনেকটাই নির্ভর করছে তার গাড়ি নির্মাতা কোম্পানি টেসলার সাফল্যের ওপর। কোম্পানিটির বর্তমান মূল্য ৭১০ বিলিয়ন ডলার। টেসলার শেয়ারের ১৩ শতাংশের মালিক মাস্ক। যার বর্তমান মূল্য ৯৩ বিলিয়ন ডলার। 

এদিকে মাস্ক স্পেসএক্সের ৪২ শতাংশ শেয়ার দখলে নিয়েছে। গত জুন মাসের হিসেবে যার মূল্য ২১০ বিলিয়ন ডলার। এছাড়াও ব্রেইন চিপ ইমপ্ল্যান্ট স্টার্টআপ নিউরোলিংকের মালিক মাস্ক। এই কোম্পানিটিরও ভবিষ্যতে বেশ ভালো করার সম্ভাবনা রয়েছে। ২০২২ সালে মাইক্রো ব্লগিং সাইট এক্স (প্রাক্তন টুইটার) ৪৪ বিলিয়ন ডলারে কিনে নেন মাস্ক। যদিও এরপর থেকে সার্বিকভাবে কোম্পানিটির মূল্য কমেছে। তবে ভবিষ্যতে শক্তিশালী এই প্ল্যাটফর্মটি মাস্কের প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধিতে আরও সহায়ক হতে পারে।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর