ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

একাদশ জাতীয় সংসদের ভোট গ্রহণের প্রস্তুতির অংশ হিসেবে চট্টগ্রামে পৌঁছেছে নির্বাচনের জন্য ইভিএমসহ বেশকিছু সরঞ্জাম। চট্টগ্রাম-৯ (কোতয়ালী) আসনের জন্য আজ বুধবার সকাল ৭ টায় ইভিএম পৌঁছেছে। বৃহস্পতিবার পাঠানো হবে ব্যালট পেপার।  

নির্বাচন কমিশন সচিবালয় থেকে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে নির্বাচনের জন্য ১ হাজার ৮৪০টি ইভিএম সংগ্রহ করেন বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধিরা।  এসব ইভিএম রাখা হয় এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে। 

তাছাড়া নির্বাচন কমিশন সচিবালয় থেকে প্রার্থীদের প্রতীক সম্বলিত ব্যালট পেপার জেলা নির্বাচন অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা গ্রহণ করবেন বলে জানান আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সহকারী কর্মকর্তা মোজাম্মেল হক। তিনি বলেন, চারটি কাভার্ড ভ্যানে এসব ইভিএম মেশিন ঢাকা থেকে নিয়ে আসা হয়।

তিনি বলেন, ৯২০টি কক্ষে ৯২০টি ইভিএম থাকবে। আরও ৯২০টি ইভিএম প্রস্তুত রাখা হবে।  ভোটগ্রহণে কোন ইভিএমে সমস্যা হলে তাৎক্ষণিক আরেকটি ইভিএম চালু করা হবে।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, ব্যালট ছাড়া বাকি সব সরঞ্জাম ইতোমধ্যে চলে এসেছে। ব্যালট আনার জন্য বুধবার কর্মচারীদের পাঠানো হচ্ছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর