ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিন : পররাষ্ট্রমন্ত্রী
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, দেশে উন্নয়নের অপ্রতিরোধ্য ধারা চলছে। সেই ধারা অব্যাহত রাখতে নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারো শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে এবং প্রধানমন্ত্রী করতে হবে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় চিরিরবন্দর উপজেলার আব্দুলপুর ইউনিয়নের বেলতলীবাজারে এক নির্বাচনী পথসভায় এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।  

এসময় তিনি বলেন, নৌকা হচ্ছে উন্নয়ন, নৌকা হচ্ছে উন্নতি, নৌকা শান্তির প্রতিক। নৌকায় ভোট দিয়ে কেউ কখনো ঠকেনি। নৌকায় ভোট দিয়েই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ নামের একটি দেশ উপহার দিয়েছেন এ জাতিকে। নৌকায় ভোট দেয়ার কারণে বিধবা, স্বামী পরিত্যাক্ত, বয়স্ক, প্রতিবন্ধী, বীর মুক্তিযোদ্ধারাসহ বিভিন্ন প্রকার ভাতা দিচ্ছে শেখ হাসিনার সরকার। ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল দিচ্ছেন দরিদ্রদের মাঝে। 

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করে দেয়ায় গ্রামের মানুষের স্বাস্থ্যসেবা বাড়ির নিকটবর্তী করে দেয়া হয়েছে। বিনামূল্যে ৩০ প্রকার জরুরি ওষুধ পাচ্ছেন গ্রামের মানুষ। সারের জন্য কৃষককে জমির দলিল-পর্চা নিয়ে অফিসে ছুঁটতে হয় না। সারই এখন কৃষকের দিকে তাকিয়ে থাকে কখন সার নেবে কৃষক। ঘরে ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে ব্যবসা-প্রতিষ্ঠানসহ প্রতিটি বাড়ি। রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট নির্মাণের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে গত ১০ বছরে। 

আবুল হাসান মাহমুদ আলী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নতুন নতুন ভবন নির্মাণ করে শিক্ষাব্যবস্থাকে এগিয়ে নেয়া হয়েছে। শিক্ষার্থীদের উপবৃত্তি দেয়া হচ্ছে। এসব চলমান উন্নয়নমুখী কাজকে এগিয়ে নিতে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী-সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান মন্ত্রী।  

নির্বাচনী পথসভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. আয়ুবর রহমান শাহ এর সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আহসানুল হক মুকুল, ঢাকা ল্যাব এইড হাসপাতালের অর্থোপেডিক বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক মো. তারিকুল ইসলাম তারিক, মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, মন্ত্রীপুত্র তাহমিদ হাসান আলী অমিত প্রমূখ বক্তব্য রাখেন। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর