ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নৌকাকে বিজয়ী করতে আওয়ামী লীগ-বিএনপি একজোট
নরসিংদী প্রতিনিধি:

নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের আওয়ামী লীগের প্রার্থী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের নৌকাকে বিজয়ী করতে শুধু আওয়ামী লীগ নয়, মাঠে নেমেছে বিএনপির একাংশের নেতাকর্মীরাও। এরই মধ্যে বিএনপির একটি বড় অংশের নেতাকর্মীরা আওয়ামী লীগে যোগদান করে নৌকার পক্ষে কাজ শুরু করেছে। 

অপরদিকে, কোন্দল ভুলে নৌকার পক্ষে মাঠে দাপিয়ে বেড়াচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এদিকে, দলীয় কোন্দলে খেসারত দিতে হবে বিএনপির প্রার্থী অ্যাডভোকেট সরদার সাখাওয়াত হোসেন বকুলকে।

নেতা-কর্মীরা জানান, মনোনয়ন নিয়ে আওয়ামী লীগে ছিল দ্বিধা-বিভক্তি ছিল। কিন্তু সরদার সাখাওয়াত হোসেন বকুল বিএনপির মনোনয়ন পাওয়ার পর পাল্টে যায় আওয়ামী লীগ। 

এরই মধ্যে বিএনপির বেশ কিছু প্রভাবশালী নেতা ও তাদের কয়েক হাজার কর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছেন। এদের মধ্যে মনোহরদীতে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন মাস্টার, কৃষক দলের সভাপতি মনিরুজ্জামান মনির চেয়ারম্যান, শুকুন্দী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল হক, বিএনপি নেতা বাকীউল ইসলাম বাকী এবং বেলাব উপজেলার বেলাব ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাবেক মেম্বার স্বপন মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর ইসলাম হানিফ ও বিএনপি নেতা আমানউল্লাহ অন্যতম।

আওয়ামী লীগে যোগ দেয়া মনিরুজ্জামান মনির বলেন, শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমি পাঁচ শতাধিক নেতাকর্মী নিয়ে আওয়ামী লীগে যোগদান করেছি।

নির্বাচনী মাঠে সরদার সাখাওয়াত হোসেন বকুল আওয়ামী লীগের নেতা-কর্মীদের গণপ্রতিরোধের মুখে গণসংযোগ করতে না পেরে নিজ বাড়িতে বসেই নির্বাচনের ছক কষছেন। 

জানতে চাইলে তিনি সরদার সাখাওয়াত হোসেন বকুল বলেন, দুই-তিন জন ছাড়া সকল কর্মী আমার পক্ষে মাঠে নেমেছে। আওয়ামী লীগের হামলা, মামলায় বিএনপির নেতাকর্মীরা নির্বাচন করতে পারছে না। সুষ্ঠু নির্বাচন হলে টের পেতেন, মনোহরদী-বেলাবতে আমার জনপ্রিয়তা।

অপরদিকে, মনোহরদী-বেলাবরের এক প্রান্ত থেকে অপর প্রান্ত চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যকরী সদস্য নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিচ্ছেন শান্তি, নিরাপদ ও বাসযোগ্য মনোহরদী-বেলাব গড়ার প্রতিশ্রুতি। 

বিএনপির প্রার্থী সরদার সাখাওয়াত হোসেন বকুল ছাড়াও ন্যাশনাল পিপলস পাটি (এনটিপি) আম প্রতীক নিয়ে গণসংযোগ চালাচ্ছেন মো. দেলোয়ার হোসেন খোকন।

আওয়ামী লীগের প্রার্থী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বকুলের সন্ত্রাসের বিরুদ্ধে আজ মনোহরদী-বেলাবতে মানুষের গণপ্রতিরোধের সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষ উন্নয়ন-সমৃদ্ধি ও শান্তিতে বসবাস করতে চায়। তাই এবারের নির্বাচনে সকলের আস্থা শেখ হাসিনার নৌকা প্রতীকে।

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর