ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

'ড. কামাল বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন'
নিজস্ব প্রতিবেদক

সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত ‘পথ হারাবে না বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় বক্তারা বলেছেন, ড. কামাল হোসেন সরাসরি বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তিনি এখন জামায়াতের সঙ্গে হাত মিলিয়ে পাকিস্তানী গোয়েন্দা সংস্থা আইএসআই-এর মিশন নিয়ে মাঠে নেমেছেন। তাই এবারের নির্বাচনের মাধ্যমে র্নিধারিত হবে কোন পথে যাবে বাংলাদেশ। স্বাধীনতার মূল্যবোধের পক্ষে নাকি পাকস্তিানপন্থীদের পক্ষে। এসময় নির্বাচনে বিএনপি-জামায়াত জোট ও ঐক্যফ্রন্টকে ভোট না দেওয়ার আহ্বান জানান।

একইসঙ্গে ভোটের ফল চুরি হয়ে যেতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করে  নির্বাচনের আগে ও পরে সব ধরণের সতর্কতা অবলম্বনেরও আহ্বান জানানো হয়। 

রাজধানীর সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

আলোচনায় অংশ নেন, দৈনিক জাগরণ সম্পাদক আবেদ খান, ভূ-রাজনীতি ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল এ কে মোহাম্মদ আলী শিকদার (অব.), বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ডাকসুর সাবেক সহ-সভাপতি মাহফুজা খানম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মীজানুর রহমান, টাঙ্গাইল মওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. আলাউদ্দিন, ওয়ার ক্রাইম ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির আহ্বায়ক ডা. এম এ হাসান, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মওলানা ফরিদউদদীন মাসউদ, উন্নয়ন ও মানবাধিকার সংগঠক আরমা দত্ত প্রমূখ।  সঞ্চালনা করেন সাংবাদিক আলী হাবিব। 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর