ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নরসিংদীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে
নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণের কার্যক্রম শুরু হয়। তবে দিনের প্রথম প্রহরে নরসিংদীর ভোট কেন্দ্রগুলোতে তুলনামূলক ভোটারদের উপস্থিতি কম ছিল। বৌয়াকুর সরকারি প্রা. বিদ্যালয়ে ভোট দেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও নৌকা প্রতিকের প্রার্থী নজরুল ইসলাম।

জেলা রিটানিং কার্য্যালয় সূত্রে জানা যায়, জেলার ৫টি সংসদীয় আসনে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। মোট ভোটার ১৫ লাখ ৫১ হাজার ৯৭০ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৭ লাখ ৭৫ হাজার ৪২০ এবং মহিলা ভোটার ৭ লাখ ৭৬ হাজার ৫৫০। নির্বাচনে দুটি ইলেক্ট্ররিয়াল কমিটি কাজ করবে। এছাড়া ৬৩ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের দায়িত্ব পালন করবে। নির্বাচনে  আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনাবাহিনীর ১২টি স্ট্রাইকিং ফোর্স, বিজিবির ১৪টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের মোবাইল টিম ও পুলিশের ১৪টি স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিমের পাশাপাশি কেন্দ্রে পুলিশ, আনসার-ভিডিপি ও গ্রাম পুলিশ দায়িত্বপালন করছে।

জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, ৫টি আসনে এই সুষ্ঠু, সুন্দর, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন নরসিংদীবাসীকে উপহার দেয়ার জন্য জেলা প্রশাসন সকল আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।  

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর