ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রংপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন
রেজাউল করিম মানিক ও মর্তুজা নুর, রংপুর থেকে

ভোটের সুষ্ঠু পরিবেশ নেই দাবি করে নির্বাচনে থেকে সরে দাঁড়িয়েছে রংপুর-১ আসনের সিংহ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিক। রবিবার দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে এক সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন সাদিক। 

এসময় অভিযোগ তিনি করে বলেন, আমার নির্বাচনী এলাকার কোনো কেন্দ্রে পোলিং এজেন্টদের ঢুকতে দেয়া হয়নি। যারা জোর করে প্রবেশের চেষ্টা করেছেন তাদেরকে মারধর করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে সরাসরি পুলিশ সিল মারছেন। স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যানরা ব্যালেটে সিল মারছে। জনগণের কোনো সিল মারার সুযোগ নেই। এ নির্বাচন একটা নাটকীয় নির্বাচন।  

সংবাদ সম্মেলন তিনি বলেন, ‘নির্বাচনে যে পরিস্থিতি তৈরি করা হয়েছে, আগামীতে কেউ নির্বাচন করবে কিনা সন্দেহ। ভোটের পরিবেশ নেই। কালো টাকার ছড়াছড়ি। আলমবিদিতর ইউনিয়নের চেয়ারম্যান একটি কেন্দ্রে প্রবেশ করে প্রিজাইডিং কর্মকর্তার কাছ থেকে জোরপূর্বক ব্যালেট পেপার নিয়েছে গেছে। দেড় ঘণ্টার পর ব্যালেট পেপারে সিল মেরে তিনি বক্সে ফেলেন। কোলকোন্দ ইউনিয়নের চেয়ারম্যান নিজেই ১৩’শ ভোট দিয়েছেন। এমন অবস্থা সবখানে চলছে। একারণে আমি বাধ্য হয়ে নির্বাচন বর্জন করছি।’

রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি) আসনে মহাজোটের প্রার্থী মসিউর রহমান রাঙ্গা (লাঙ্গল), জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত শাহ মো. রহমতুল্লাহ (ধানের শীষ), ইসলামী আন্দোলনের মোক্তার হোসেন (হাতপাখা), এনপিপি’র ইশা মোহাম্মদ সবুজ (আম) ও স্বতন্ত্র প্রার্থী সিএম সাদিক (সিংহ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এ আসনে মোট ভোটার ২ লাখ ৮৭ হাজার ৯’শ ৮৯ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৪৫ হাজার ১’শ ৩৪ এবং নারী ভোটার রয়েছে ১ লাখ ৪২ হাজার ৮৫৫ জন। এখানে ১১৭ ভোটকেন্দ্রের ৫৮৮টি বুথ রয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর