ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঢাকা-৫ আসনে ৭২ কেন্দ্রে ধানের শীষের এজেন্ট ঢুকতে না দেয়ার অভিযোগ
অনলাইন প্রতিবেদক
গণমাধ্যম কর্মীদের কাছে কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগ করেন নবীউল্লাহ নবী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনের ৭২টি কেন্দ্রে ধানের শীষের পোলিং এজেন্ট ঢুকতে না দেয়ার অভিযোগ করেছেন এই আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী নবীউল্লাহ নবী।

নির্বাচন চলাকালে রবিবার দুপুরে তিনি গণমাধ্যমের কাছে এ অভিযোগ করেন। বিএনপির এই প্রার্থীর অভিযোগ, ১৬৫ কেন্দ্রের মধ্যে ৭২টি কেন্দ্র থেকে আমার এজেন্টকে জোর করে বের করে দেওয়া হয়েছে। এর মধ্যে কিছু কেন্দ্রে সকালে এজেন্ট প্রবেশ করার পর হুমকি-ধমকি দিয়ে পরবর্তীতে তাদের বের করে দেওয়া হয়।

নবীউল্লাহ নবী অভিযোগ করে বলেন, ভোট কেন্দ্র দখলে যতটা না আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বেপরোয়া তার চেয়ে বেশি বেপরোয়া আচরণ করছে কেন্দ্র থাকা প্রশাসনের লোকজন। তারাই কেন্দ্র থেকে এজেন্ট বের করে দিচ্ছে এবং গ্রেফতার ও হয়রানির হুমকি-ধমকি দিচ্ছে। এটা নির্বাচন না, বায়োস্কোপ চলছে।

যেসব কেন্দ্রে এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি তার মধ্যে রয়েছে মাতুয়াল বহুমুখী উচ্চ বিদ্যালয়, কোনাপাড়া মান্নান স্কুল, সারুলিয়ার সুখলিসা মাদ্রাসা, লতিফ ভূঁইয়া কলেজ, রায়েরবাগ প্রাথমিক বিদ্যালয়, টেংরা সারুলিয়া দাখিল মাদ্রাস, দনিয়া একে স্কুল, ডগাইর বাজার স্কুল। এছাড়া ডেমরার বেশির ভাগ ভোট কেন্দ্র।

এর মধ্যে ডেমরার বামৈল আইডিয়াল স্কুল এন্ড কলেজ কেন্দ্রের ১২৪ নম্বর বুথে ব্যালট পেপারে সিল ও লাইনে থাকা ভোটার না টানার অভিযোগ করেছেন নবীউল্লাহ নবী। এ বিষয়ে বুথের দায়িত্বে থাকা সহকারী প্রিসাইডিং অফিসার বায়োজিদ বলেন, আমরা নিরুপায়। 

এর আগে, রবিবার সকাল সাড়ে ৮টায় যাত্রাবাড়ী প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেন এই আসেনের বিএনপির প্রার্থী নবীউল্লাহ নবী। এ সময় সাংবাদিকদের তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমার বিজয় কেউ ঠেকাতে পারবে না। ইনশাল্লাহ জয় নিশ্চিত।

উল্লেখ্য, প্রতীক পাওয়া পর থেকে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে খুব জোরেশোরে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন নবীউল্লাহ নবী। অধিকাংশ সময় তার গণসংযোগে ছিল নেতাকর্মী ও সমর্থকদের ঢল। কিন্তু আজ প্রশাসনের ভূমিকা দেখে তিনি সাংবাদিকদের কাছে ক্ষোভ ও হতাশা ব্যক্ত করেন। 

বিডি-প্রতিদিন/৩০ ডিসেম্বর, ২০১৮/মাহবুব



এই পাতার আরো খবর