ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এগুলো হচ্ছে শিবগঞ্জ উপজেলার চরজগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চরহাসানপুর লক্ষ্মীপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক এ তথ্য জানিয়েছেন।

এদিকে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া চাঁপাইনবাবগঞ্জের সংসদীয় ৩টি আসনেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

সকালে তীব্র শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটাররা ভোটকেন্দ্রে ভিড় জমান। তবে সকালের দিকে ভোটকেন্দ্রে নারীদের লম্বা লাইন দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে পুরুষদেরও লম্বা লাইনও দীর্ঘ হতে দেখা যায়।

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের কয়েকটি কেন্দ্র দখলের অভিযোগ করেন বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থী। তবে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, বিনোদপুর ইউনিয়নের আইড়ামারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরিবার নিয়ে ভোট দিতে যাবার সময় স্থানীয় ৮নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি কফিল উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে দুর্বত্তরা। এসময় তারা কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায়। আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এছাড়া তেলকুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আজমতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপি বিশৃঙ্খলার চেষ্টা করে বলে জানান স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বিনোদপুর কলেজের সাবেক অধ্যক্ষ রুহুল আমিন।

এদিকে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জানিয়েছেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট কার্যক্রম চলছে। এখন পর্যন্ত কোথাও বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোট কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এবার চাঁপাইনবাবগঞ্জ জেলার সংসদীয় ৩টি আসনে ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এই আসনে ১১ লাখ ৭৫ হাজার ৭৬৩ জন ভোটার ৪৬৭টি ভোট কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এসব কেন্দ্রে ৪৬৭জন প্রিজাইডিং অফিসার, ২ হাজার ৩৩৪জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৪ হাজার ৬৬৮জন পোলিং অফিসার দায়িত্ব পালন করেন।

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর