ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পিরোজপুরে শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন, চলছে ভোট গণনা
পিরোজপুর প্রতিনিধি
প্রতীকী ছবি

পিরোজপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত জেলার তিনটি আসনেই  শান্তিপূর্ণ ভাবে ভোটাররা তাদের ভোট প্রদান করেন। এখন চলছে ভোট গণনা।

পিরোজপুর -২( ভান্ডারিয়া-কাউখালী-ইন্দুরকানী) আসনের মহাজোট প্রার্থী ও জেপি'র চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু সকালে ভান্ডারিয়ার মজিদা বেগম মহিলা কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেন। হেভিওয়েট এ প্রাথীর নির্বাচনী আসনে আওয়ামী লীগ ও জেপির নেতাকর্মীদের একত্রিত নির্বাচনী তৎপরতা ছিল বিগত সময়ের চেয়ে অনেক বেশি। নির্বাচনের তারিখ ঘোষনার পর থেকে ভোটের দিন পর্যন্ত স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মীরা আনোয়ার হোসেন মঞ্জুর বিষয়ে ছিল সর্বোচ্চ নিবেদিত। 

পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-স্বরুপকাঠি) আসনের নৌকার প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম সকালে নিজ এলাকা নাজিরপুরের তারাবুনিয়া কেন্দ্রে ভোট প্রদান করেন এবং দিনভর বিভিন্ন কেন্দ্রে ভোটারদের সাথে শুভেচছা বিনিময় করেন।

পিরোজপুর ১ আসনে ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করলেও বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে একমাত্র নৌকা ও লাঙ্গল প্রতিকের এজেন্ট ছাড়া অন্য কোন প্রার্থীর এজেন্ট ছিল না। এখানে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ছিল জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে শামীম সাঈদী। তবে এ আসনে কোন ধরনের তৎপরতা ছিলনা। নির্বাচনের দিনও কোন কেন্দ্রে তাদের কোন এজেন্ট, এমনকি তাদের কোন কর্মী-সমর্থককে দেখা যায় নাই। দেখা যায়নি প্রার্থী শামীম সাঈদীকেও।

এছাড়া, পিরোজপুর-৩ ( মঠবাড়িয়া) আসনে বিএনপি দলীয় প্রার্থী উপজেলা বিএনপির সাধারন সম্পাদক রুহুল আমিন দুলাল দুপুরের দিকে এক সংবাদ সম্মেলন করে দলীয় এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগ এনে পুনঃনির্বাচনের দাবি জানান। তবে তিনি ভোট বর্জন করেননি। এ আসনে মহাজোটের প্রার্থী জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজী সকালে মঠবাড়িয়ার কে এম লতিফ ইনস্টিটিউশন কেন্দ্রে ভোট প্রদান করেন। 

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত



এই পাতার আরো খবর