ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চাঁপাইনবাবগঞ্জে ২ কেন্দ্রে ভোট স্থগিত, ব্যালটবাক্স ছিনতাইয়ের অভিযোগ
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের দুটি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে। ওই আসনে বিএনপি প্রার্থী শাহজাহান মিঞার অভিযোগের প্রেক্ষিতে ভোট স্থগিত করা হয় বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। 

তিনি জানান, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়নের চরজগন্নাথপুর উচ্চ বিদ্যালয় ও চরহাসানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নিরপেক্ষ ভোট হচ্ছেনা এমন অভিযোগ করেন বিএনপি প্রার্থী শাহজাহান মিঞা। পরে ওই দুটি কেন্দ্রে ভোট স্থগিত করা হয়। 

এছাড়া পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, চরজগন্নাথপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ব্যালটবাক্স ছিনতাই করা হয়েছিল। পরে পুলিশ ওই ব্যালটবাক্স উদ্ধার করে। এ সময় চারজনকে আটক করা হয়। 

এদিকে ভোটে কারচুপির অভিযোগ এনে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের ১৪টি কেন্দ্রে এবং চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনে ৬০টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের করার দাবি জানিয়েছেন বিএনপি প্রার্থীরা। রবিবার ভোট গ্রহণ শেষে সদর আসনের বিএনপি প্রার্থী মোঃ হরুনুর রশিদ ও শিবগঞ্জ আসনের প্রার্থী অধ্যাপক শাহজাহান মিয়া পৃথক সংবাদ সম্মেলনে এই দাবি জানান। 

অপরদিকে, সদর আসনে স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা নুরুল ইসলাম বুলবুল ৭টি কেন্দ্রে ভোট কারচুপির অভিযোগ করেছেন। তাদের অভিযোগ সদর আসনে মহারাজপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা এজাবুল হক বুলির নেতৃত্বে মহারাজপুরের ৯টি কেন্দ্রে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন এজাবুল হক বুলি। 

এর আগে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া চাঁপাইনবাবগঞ্জের সংসদীয় ৩টি আসনেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকালে তীব্র শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটররা ভোটকেন্দ্রে ভিড় জমান। তবে সকালের দিকে ভোটকেন্দ্রে নারীদের লম্বা লাইন দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে পুরুষদেরও লম্বা লাইন দেখা যায়। 

তবে খোঁজ নিয়ে জানা গেছে, বিনোদপুর ইউনিয়নের আইড়ামারী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরিবার নিয়ে ভোট দিতে যাবার সময় স্থানীয় ৮নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি কফিল উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে দূর্বত্তরা। এসময় তারা কয়েকটি বোমার বিষ্ফোরণ ঘটায়। তবে আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

এছাড়া তেলকুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আজমতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিএনপি বিশৃংখলার চেষ্টা করে বলে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও বিনোদপুর কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ রুহুল আমিন জানান।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত



এই পাতার আরো খবর