ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঝিনাইদহের ৪টি আসনে বিপুল ভোটে নৌকার জয়
ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের ৪টি সংসদীয় আসনে আওয়ামী লীগের চার প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তবে ঝিনাইদহ-২ আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী আব্দুল মজিদের মনোনয়ন বাতিল করায় আসনটিতে প্রার্থী শুন্য হয়ে পড়ে। এদিকে, ফল ঘোষণার আগেই পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগে ঝিনাইদহের ৩টি আসন থেকে ঐক্যফ্রন্টের প্রার্থীরা নির্বাচন বর্জনের ঘোষণা দেয়।  

জেলা রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে জানা গেছে, ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে আব্দুল হাই নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২ লাখ ২১ হাজার ৬ শত ৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির এ্যাডভোকেট আসাদুজামান আসাদ পেয়েছেন ৫ হাজার ২ শত ৩৯ ভোট। 

ঝিনাইদহ-২ (সদরের একাংশ-হরিণাকুন্ডু) আসনে তাহজীব আলম সিদ্দিকী সমি নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ২ শত ১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী ফখরুল ইসলাম পেয়েছেন ১৫ হাজার ৯ শত ২৭ ভোট। 

ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসনে সফিকুল ইসলাম আজম খান চঞ্চল নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২ লাখ ৪৫ হাজার ৯২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জামায়াতের অধ্যাপক মতিয়ার রহমান ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩১ হাজার ৮৭ ভোট। 

ঝিনাইদহ-৪ (সদরের আংশিক-কালীগঞ্জ) আসনে আনায়ারুল ইসলাম আনার নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হওয়ার পথে রয়েছেন। তিনি ১১৬টি কেন্দ্রের মধ্যে ৮৬ কেন্দ্রে পেয়েছেন ১ লাখ ৭৩ হাজার ২শত ৫৩ ভোট। তার নিকটতম প্রার্থী ঐক্যফ্রন্ট প্রার্থী ধানের শীর্ষ প্রতীক নিয়ে বিএনপির সাইফুল ইসলাম ফিরোজ পেয়েছেন ৭ হাজার ৮শত ৮২ ভোট। 

বিডি প্রতিদিন/এ মজুমদার



এই পাতার আরো খবর