ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে ৪টিতে নৌকা ও ২টিতে জাতীয় পার্টির প্রার্থী বিজয়ী
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
ফলাফল বুঝে নিচ্ছেন বরিশাল-২ আসনে মনোনীত আওয়ামী লীগের প্রার্থী মো. শাহেআলম

বরিশাল জেলার ৬টি সংসদীয় আসনের ৪টিতে বিশাল ব্যবধানে নৌকা এবং ২টি’তে লাঙ্গলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামহীন ভোট গ্রহণ এবং পরবর্তীতে গননা শেষে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান ফলাফল ঘোষণা করেন।

রবিবার রাত পৌঁনে ১২টায় ফল ঘোষণা শেষ হয়। 

ঘোষিত ফলাফলে বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে আওয়ামী লীগের আবুল হাসানাত আবদুল্লাহ ২ লাখ ৫ হাজার ৫০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র এম জহিরউদ্দিন স্বপন পেয়েছেন ১ হাজার ৩০৫ ভোট। 

বরিশাল-২ আসনে (উজিরপুর-বানারীপাড়া) আসনে আওয়ামী লীগের মো. শাহেআলম ২ লাখ ১২ হাজার ৩৪৪ ভোট পেয়ে প্রথমবারের মতো সাংসদ নিবাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র সরদার সরফুদ্দিন আহমেদ সান্টু পেয়েছেন ১১ হাজার ১৩৭ ভোট। 

বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু লাঙ্গল প্রতীক নিয়ে ৫৪ হাজার ৭৭৮ ভোট পেয়ে সাংসদ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি’র অ্যাডভোকেট জয়নুল আবেদীন পেয়েছেন ৪৭ হাজার ২৮৭ ভোট। 

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে আওয়ামী লীগের পংকজ নাথ ২ লাখ ৪১ হাজার ৩ ভোট পেয়ে টানা দ্বিতীয়বার নির্বাচিত হয়েছেন। তার নিকটতম  প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের জেএম নুরুর রহমান জাহাঙ্গীর ধানের শীষ নিয়ে ৯ হাজার ২৮২ ভোট। 

বরিশাল-৫ (সদর ও সিটি করপোরেশন) আসনে আওয়ামী লীগের কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম ২ লাখ ১৫ হাজার ৮০ ভোট পেয়ে প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার পেয়েছেন ৩১ হাজার ৩৬২ ভোট। 

বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে জাতীয় পার্টির নাসরিন জাহান রত্না লাঙ্গল প্রতীক নিয়ে ১ লাখ ৫৯ হাজার ৩৯৮ ভোট পেয়ে টানা দ্বিতীয়বার সাংসদ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নুরুল ইসলাম আলআমিন হাতপাখা প্রতীক নিয়ে ১৪ হাজার ৮৪৫ ভোট পেয়েছেন। 

ফল ঘোষণার পর প্রাথমিক প্রতিক্রিয়ায় বরিশাল-২ আসনে আওয়ামী লীগের মো. শাহেআলম মাদকসেবী এবং ধর্ম ব্যবসায়ী ছাড়া সকলকে নিয়ে পথ চলার কথা বলেন। 

অপরদিকে বরিশাল-৩ আসনে জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু তার প্রতিক্রিয়ায় বলেন, বাংলাদেশের সকল আসনের মধ্যে একমাত্র তার আসনেই প্রতিদ্বন্ধিতাপূর্ণ নির্বাচন হয়েছে। এছাড়া অন্যান্য আসনে নির্বাচনের কোন আমেজ দেখেননি তিনি। আগের মতো সততার সাথে কাজ করা সহ হাটবাজার, খেয়াঘাট এবং ফেরীঘাট ইজারামুক্ত করে দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। 

এদিকে বরিশালের সবগুলো আসনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ এবং  প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

বিডি প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর