ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাঙামাটিতে নৌকার জোয়ার
ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটি-২৯৯আসটিতে আওয়ামী লীগ প্রার্থী দীপংকর তালুকদার বিপুল ভোটে (নৌকা) এগিয়ে রয়েছেন। তিনি রাঙামাটি জেলার মোট ২০৩টি কেন্দ্রের মধ্যে ১৮৪টি কেন্দ্রে পেয়েছেন মোট- ১লাখ ৫৬হাজার ৮৪৪ভোট। তার নিটতম প্রতিদ্বন্ধী প্রার্থী পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (স্বতন্ত্র) প্রার্থী ঊষাতন তালুকদার (সিংহ প্রতিক) পেয়েছেন ৯৪হাজার ৪৯৫ভোট। 

এছাড়া জাতীয় ঐক্যফ্রন্ট বিএনপির (ধান শীষ) প্রার্থী মনি স্বপন দেওয়ান পেয়েছেন-৩১হাজার ১৭ভোট। এছাড়া ওয়ার্কার্স পার্টির জুঁই চাকমা (কোদাল) ৪৪৫, জাতীয় পার্টির প্রার্থী পারভেস তালুকদার (লাঙ্গল)-৪৭০ ও ইসলামী আন্দোলনের মো. জসিম (হাতপাখা)-এক হাজার৫৪৬ ভোট।

রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বেসরকারিভাবে ১৮৪টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন। এছাড়া দুর্গম উপজেলার ১৯টি ভোট কেন্দ্রের চূড়ান্ত ফলাফল পেতে আর একদিন সময় রাগবে বলে জানা। ওই সব এলাকায় মোট ভোটার রয়েছে ২৫হাজার ৫৭জন।  প্রসঙ্গত, রাঙামাটির ১০টি উপজেলা মিলে একটি মাত্র আসন ২৯৯। পাহাড়ি এ অঞ্চলে রয়েছে ৪ লাখ ১৮ হাজার ২১৭ ভোটার। তার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২৬ হাজার ৫৩৬ ও নারী ভোটার ২ লাখ ১৫ হাজার ৩০৭। যার মধ্যে রয়েছে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালির সংমিশ্রণ। এবার নির্বাচনে রাঙামাটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছিল ছয়জন প্রার্থী। 

বিডি প্রতিদিন/সালাহ উদ্দীন

 



এই পাতার আরো খবর