ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভোটারদের ঘরে থাকতে ‘রহস্যময়’ ফোনকল, তদন্তে এফবিআই
অনলাইন ডেস্ক

মিশিগানের এ্যাটর্নি জেনারেল ডানা নেসেল টুইট বার্তায় জানিয়েছেন, ‘বেশ কিছু অঙ্গরাজ্যে লোকজনের ফোনে স্বয়ংক্রিয় কল আসছে, এবং তাতে তাদের ভোটের দিন ঘরে বসে থাকতে বলা হচ্ছে’ - এমন খবরের পর এর তদন্ত শুরু করেছে এফবিআই। সাইবার ও অবকাঠামোর নিরাপত্তা সংক্রান্ত এজেন্সির একজন কর্মকর্তা একে ভোটারদের ভীতি প্রদর্শন এবং ভোটারদের দমিয়ে রাখার কৌশল বলে বর্ণনা করেছেন।

অবশ্য এই কর্মকর্তাটি একথা বলেছেন যে প্রতিটি নির্বাচনেই এরকম ঘটনা ঘটে থাকে। নিউইয়র্ক থেকে এ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস বলেছেন, বিভিন্ন এলাকার বাসিন্দারা এরকম ফোন পাচ্ছেন বলে খবর পাবার পর তারা “সক্রিয়ভাবে এর তদন্ত করছেন।” তিনি বলেন, এসব তৎপরতা বেআইনি এবং এটা সহ্য করা হবে না।

মিশিগানের এ্যাটর্নি জেনারেল ডানা নেসেল বলেছেন, তিনি খবর পেয়েছেন যে ফ্লিন্টের বাসিন্দাদের ফোনে রোবটিক কল আসছে, এবং তাতে ভুল বার্তা দিয়ে বলা হচ্ছে ভোটকেন্দ্রে লম্বা লাইনের কারণে তাদের উচিত আগামীকাল অর্থাৎ ৪ঠা নভেম্বর ভোট দিতে যাওয়া।

ফেসবুকে দেয়া আরেক বার্তায় কানসাসের এক কর্মকর্তা নিশ্চিত করেছেন যে ভোটারদের কাছে এরকম উড়ো ফোন আসছে। তিনি বলেন, এসব খবরকে আমল দেবেন না। এখনো ভোট না দিয়ে থাকলে জেনে রাখুন, আজকেই ভোটের দিন। সূত্র : বিবিসি বাংলা।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর