ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভোটের রাতে হোয়াইট হাউসে ট্রাম্পের জন্য ‘যুদ্ধকালীন নিয়ন্ত্রণ কক্ষ’
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

হোয়াইট হাউসের ভেতরে প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাচনী কর্মকর্তারা একটা ‘ওয়ার রুম’ – বা ‘যুদ্ধকালীন নিয়ন্ত্রণ কক্ষে’র মত একটা কেন্দ্র বসিয়েছেন – যেখান থেকে নির্বাচনী পরিস্থিতির নিয়মিত খবর প্রেসিডেন্টকে জানানো হবে।

প্রেসিডেন্ট ট্রাম্পনির্বাচনের পুরো দিনটা হোয়াইট হাউসেই থাকবেন বলে মনে করা হচ্ছে। এই কক্ষের ওয়াইফাই, কম্পিউটার ইত্যাদি যন্ত্রপাতির খরচ ট্রাম্পের নির্বাচনী প্রচারণার তহবিল থেকেই দেয়া হবে বলে সিএনএন জানিয়েছে।

এর আগে যে প্রেসিডেন্ট নির্বাচনের রাতটি হোয়াইট হাউসেই কাটিয়েছিলেন– তিনি হলেন জর্জ ডব্লিউ বুশ। তখনও নির্বাচনী খবর পাবার জন্য হোয়াইট হাউসের একটি ঘরে কেন্দ্র স্থাপন করা হয়েছিল। বুশ ওই ঘরের নাম দিয়েছিলেন ‘বাদুড়ের গুহা’, এবং মাঝে মাঝেই তিনি ভোটের ফলাফল জানতে ওই ঘরে ঢুকতেন।

ওয়াশিংটন থেকে বিবিসির টারা ম্যাককেলভি জানাচ্ছেন, হোয়াইট হাউসে একটি ‘নির্বাচনী রাতের পার্টি’ হবে এবং এ জন্য শত শত অতিথি আসবেন। এটিও সেপ্টেম্বর মাসের রোজ গার্ডেন পার্টির মতোই একটি করোনাভাইরাস ছড়ানোর ‘সুপার স্প্রেডার’ পার্টি হয়ে ওঠে কিনা– তা নিয়ে অনেকে উদ্বেগ প্রকাশ করেছেন।

তবে সেখানে ঢোকার আগে অতিথিদের কোভিড টেস্ট করা হবে বলে জানা গেছে। বিবিসির সংবাদদাতা দেখেছেন – হোয়াইট হাউসে যারা যাচ্ছেন সবারই মুখে মাস্ক পরা। সূত্র : বিবিসি বাংলা।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর