ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

'ট্রাম্পের অভিযোগ মিথ্যা ও অপমানজনক', দাবি বাইডেন শিবিরের
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

ভোট প্রক্রিয়ায় কারচুপির অভিযোগ তুলে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তার পাল্টা দিলেন ডেমোক্র্যাট শিবিরও। তাদের সাফ কথা, ট্রাম্প নির্বাচনী প্রক্রিয়া বন্ধ করতে চাইলে আমরাও তৈরি আছি। ট্রাম্পের অভিযোগকে মিথ্যা ও অপমানজনক বলেও মন্তব্য করেছেন তারা।

মার্কিন নির্বাচনের ভোট গণনার মাঝে হোয়াইট হাউসে ভাষণ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিজের জয় নিশ্চিত ঘোষণার পাশাপাশি নির্বাচনে কারচুপিরও অভিযোগ করেছিলেন তিনি। গভীর রাত পর্যন্ত কেন ভোট চলছে তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন রিপাবলিকান প্রার্থী। 

তিনি বলেছিলেন, এই নির্বাচনে তার জয় হয়েছে। এবার ফলাফল যদি অন্য কিছু হয় তাহলে সুপ্রিম কোর্টে মামলা করবে তার দল। গত মঙ্গলবার (৩ নভেম্বর)-এর পর মেইল-ইন-ব্যালট জমা নেওয়ার বিরোধিতা শুরু থেকেই করেছিলেন তিনি। ফের সেই কথায় তুলে ধরেন তিনি। তার অভিযোগ, নির্বাচন শেষ হওয়ার পর ব্যালট জমা নিলে কারচুপি হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই ভোট গণনা বন্ধের কথা বলেছিলেন তিনি। এবার তার হুঁশিয়ারির পাল্টা জবাব দিল ডেমোক্র্যাট শিবিরও।

ডেমোক্র্যাট পদপ্রার্থী জো বাইডেনের প্রচার দলের ম্যানেজার জেন ও'‌ম্যালে ডিলন ট্রাম্পের অভিযোগকে 'জঘন্য, আপত্তিকর এবং মিথ্যা'‌ বলে কটাক্ষ করেন। তিনি বলেন, ব্যালট গণনা বন্ধ করার যে দাবি মার্কিন প্রেসিডেন্ট তুলছেন, তা সম্পূর্ণ মিথ্যা এবং জঘন্য। মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দাদের গণতান্ত্রিক অধিকার ছিনিয়ে নেওয়ার নগ্ন প্রচেষ্টা চলছে।‌ 

ট্রাম্পের সুপ্রিম কোর্টের যাওয়ার পালটা হুঁশিয়ারি দিয়ে ডিলন বলেন, ভোট গণনা কোনওভাবেই বন্ধ হবে না। ট্রাম্প যদি আদালতে যাওয়ার হুমকি দিয়ে থাকেন, তাহলে আমাদের আইনজীবীরাও তৈরি আছেন। তারা ট্রাম্পের এই প্রচেষ্টা বানচাল করবেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর