ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অ্যারিজোনায় বাইডেন এগিয়ে থাকলেও ব্যবধান কমছে
অনলাইন ডেস্ক

অ্যারিজোনা থেকে পাওয়া সর্বশেষ নির্বাচনী তথ্য অনুযায়ী, রাজ্যটিতে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এগিয়ে থাকলেও ভোটের ব্যবধানে কমে আসছে।

বুধবার রাত এবং বৃস্পতিবার সকালে রাজ্যটির সবচেয়ে ঘনবসতিপূর্ণ কাউন্টি মেরিকোপা আরো এক লাখ ৪০ হাজার ব্যালটের ফল প্রকাশ করেছে।

এতে দেখা যাচ্ছে যে, ৭৪ হাজার ৫১৪ ভোট পেয়ে মেরিকোপা কাউন্টিতে ডোনাল্ড ট্রাম্পের তুলনায় এগিয়ে রয়েছেন বাইডেন। তবে আগের ব্যবধানের তুলনায় ১১ হাজার ভোট কম পেয়েছেন তিনি।

সব মিলিয়ে পুরো রাজ্যে ৬৮ হাজার ভোটে এগিয়ে রয়েছেন বাইডেন।

মেরিকোপা কাউন্টিতে নতুন করে দুই দফা প্রকাশিত ফলে, ট্রাম্প ৫৭% ভোট পেয়েছেন।

কিন্তু পুরো রাজ্যেই কি একই অবস্থা চোখে পড়ছে?

নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, জিততে হলে ট্রাম্পকে অ্যারিজোনার অন্যান্য স্থানগুলোতে যত ভোট এখনো গণনা বাকি আছে তার সবই পেতে হবে। এমনকি যেসব এলাকায় ডেমোক্র্যাটরা ভোট পেয়ে থাকে সেসব এলাকার ভোটও পেতে হবে তাকে।

তবে অ্যারিজোনার ফল এখনি অনুমান করাটা আগাম হয়ে যাবে বলে মনে করে বিবিসি। তারপরও সংবাদ সংস্থা অ্যাসোসিয়েট প্রেস-এর কয়েকটি আউটলেট ধারণা করছে যে, রাজ্যটিতে ডেমোক্র্যাটরা জয় পাবে।

এর আগে জানানো হয়েছে যে মেরিকোপা কাউন্টির রেকর্ডারের অফিস, যেখানে সারা রাত ধরে ভোট গণনা করা হয়েছে তার বাইরে জড়ো হয় দুই শতাধিক রিপাবলিকান সমর্থক।

ডোনাল্ড ট্রাম্পকে দেয়া ভোট গণনা করা হবে না-সামাজিক মাধ্যমে এমন খবর ছড়িয়ে পড়ার পর এই বিক্ষোভ হয়। সূত্র: বিবিসি বাংলা

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর