ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মিথ্যা দাবি করছেন বাইডেন : ট্রাম্প
অনলাইন ডেস্ক

জয় অধরা। একের পর এক অঙ্গরাজ্য হাতছাড়া। ফলে গর্জন করা ছাড়া আপাতত কোনও রাস্তা খোলা নেই ডোনাল্ড ট্রাম্পের সামনে। সেই পথে হেঁটেই ফের রিপাবলিকান প্রার্থী জো বাইডেনকে কটাক্ষ করেছেন ট্রাম্প।

ট্রাম্পের দাবি এখনও মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি নির্বাচনের ফল প্রকাশিত হয়নি। তার আগেই অনৈতিক ভাবে নিজেকে প্রেসিডেন্ট ঘোষণা করছেন বাইডেন। পদ জিতে যাওয়ার মিথ্যা দাবি করছেন তিনি।

রাষ্ট্রপতি নির্বাচনের তিন দিন পরেও চলছে ভোট গণনা, যদিও জয়ের খুব কাছাকাছি এসে গিয়েছেন জো বাইডেন। সেটাই ঠিক হজম হচ্ছে না ট্রাম্পের। টুইট করে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। জানিয়েছেন বাইডেন মিথ্যা দাবি করছেন। এখনও নির্বাচনের গণনা শেষ হয়নি। তাই শেষের ফলের কথা কেউ আগে থেকে বলতে পারে না।

এদিকে, পেনসিলভেনিয়ায় সারাদিন হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অবশেষে এগিয়ে গিয়েছেন জো বাইডেন। বলা যেতে পারে, জয়ের দোরগোড়ায় বাইডেন। এখনও শুধুই সময়ের অপেক্ষা।

শুধু পেনসিলভেনিয়াই নয়, জর্জিয়াতেও এগিয়ে গিয়েছেন বাইডেন। যদিও জর্জিয়ায় রিকাউন্ট অর্থঅৎ পুনরায় গণনা হবে বলে জানা গিয়েছে। তবে এখনও আশা ছাড়তে নারাজ ট্রাম্প। তিনি বলছেন, ভোট এখনও শেষ হয়নি।

বিবিসি জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্প যদি পুনঃনির্বাচিত হতে চান, জর্জিয়ায় জেতা তার জন্য খুব গুরুত্বপূর্ণ। কিন্তু এখন সেখানে জো বাইডেন এগিয়ে যাওয়ার পর প্রেসিডেন্ট ট্রাম্পের জয়লাভের পথ অনেক সংকুচিত হয়েছে বলে মনে করা হচ্ছে। জর্জিয়ায় এখনও এক শতাংশ ভোট গণনা বাকি আছে।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর