ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্লাবগুলোর কাছে যে অনুরোধ জানালেন আর্জেন্টিনা কোচ
অনলাইন ডেস্ক

বিশ্বকাপের কাছাকাছি এসে চোটের কারণে এরই মধ্যে গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় হারিয়েছে আর্জেন্টিনা। কয়েক জনকে নিয়ে এখনও শঙ্কা আছে। তাই এই মুহূর্তে পুরোপুরি ফিট না হওয়া খেলোয়াড়দের ক্লাব ফুটবলে আর না খেলানোর জন্য ইউরোপিয়ান ক্লাবগুলোর কাছে অনুরোধ করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। 

পেশির চোটে কাতারের আসর থেকে ছিটকে গেছেন আর্জেন্টিনার মিডফিল্ডার জিওভানি লো সেলসো। ক্লাব ভিয়ারিয়ালের হয়ে খেলার সময় গত রবিবার লা লিগায় আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে ওই চোট পান তিনি। চোট সারাতে অস্ত্রোপচার করাতে হবে তার। 

পুরোপুরি ফিটনেস ফিরে পেতে লড়ছেন টটেনহ্যাম হটস্পারের ডিফেন্ডার ক্রিস্তিয়ান রোমেরো ও রোমার ফরোয়ার্ড পাওলো দিবালা। কাতার থেকে বুধবার (০৯ নভেম্বর) আর্জেন্টিনার এক টেলিভিশনকে স্কালোনি বলেন, এই বিষয়ে ক্লাবগুলোর সঙ্গে যোগাযোগ রাখছেন তারা। 

তিনি বলেন, বাস্তবতা হলো ক্লাবগুলোর সঙ্গে আমরা কথা বলছি, যাতে শতভাগ ফিট না হওয়া খেলোয়াড়রা ক্লাবের হয়ে ম্যাচ না খেলে...ক্লাবগুলো তাদের ছেড়ে দিতে পারে কি-না, সে বিষয়ে আমরা কাজ করছি, কিন্তু এটা কঠিন। কিছু খেলোয়াড় আছে যারা সতর্কতার অংশ হিসেবে (ক্লাবের) শেষ কয়েকটি ম্যাচ খেলবে না। আমরা জানি, তারা ভালো আছে। অন্য কিছুর চেয়ে বিশ্বকাপকে ভাবনায় রেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আলেহান্দ্রো গোমেস ও মার্কোস আকুনাকে লা লিগায় বুধবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের দলে রাখেননি সেভিয়ার আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলি।  স্কালোনি বলেছেন, বিশ্বকাপের জন্য ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করার আগে তিনি খেলোয়াড়দের শারীরিক অবস্থা মূল্যায়ন করবেন। 

প্রসঙ্গত, বিশ্বকাপে ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ আগামী ২২ নভেম্বর, সৌদি আরবের বিপক্ষে। এই গ্রুপের অন্য দুই দল মেক্সিকো ও পোল্যান্ড।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর