ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নকআউটের প্রত্যাশা কি করছেন মিচনিউইচ?
অনলাইন ডেস্ক
চেসলো মিচনিউইচ।

১৯৩৮ সালে প্রথমবার বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা হয় পোল্যান্ডের। কাতারে তারা নবমবার বিশ্বমঞ্চে পারফর্ম করতে যাচ্ছে। চার বছর আগে এই দলটি তিন ম্যাচে মাত্র একটি জিতে গ্রুপ পর্বেই ছিটকে যায়। নতুন কোচ চেসলো মিচনিউইচ গত ৩১ জানুয়ারি ডাগআউটের দায়িত্ব নিয়ে আরেকবার তাদের প্রতিযোগিতায় তুলেছেন। এবার তিনি স্বপ্ন দেখছেন ৩৬ বছর পর প্রথমবার গ্রুপ পর্বের গণ্ডি পেরোনোর।

নকআউটের প্রত্যাশা কি করছেন মিচনিউইচ? নকআউট পর্বে ওঠার সুযোগ প্রসঙ্গে পোলিশ কোচ বললেন, নকআউট পর্বে উঠলে আমাদের প্রত্যাশা পূরণ হবে, ভক্ত ও সাংবাদিকদেরও। আমাদের দারুণ একটি দল, বিশ্বমানের তারকা রবার্ট লেভানডোভস্কিসহ আরও খেলোয়াড় আছে যারা ইউরোপের সেরা লিগগুলোতে তাদের ক্লাবের হয়ে শীর্ষস্থানীয় ভূমিকা রাখে। দলে আছে কিছু প্রতিভাবান তরুণ খেলোয়াড়। তরুণ ও অভিজ্ঞতার মিশেলে পাওয়া দল আমাদের জন্য একটা সুযোগ। অবশ্যই নকআউটে ওঠা হবে সাফল্য, কিন্তু আমরা জানি কঠিন কাজ অপেক্ষা করছে।

গ্রুপের প্রতিপক্ষ নিয়ে মিচনিউইচের ভাবনা, আমরা তিনটি অ-ইউরোপীয় দলের সঙ্গে খেলতে যাচ্ছি, তাই সরাসরি আমাদের জন্য প্রতিপক্ষের ম্যাচগুলো দেখা কঠিন ছিল। কিন্তু কোনও সন্দেহ নেই যে আমরা তিনটি চ্যালেঞ্জিং প্রতিপক্ষের মুখোমুখি হবো এবং তিনটিই হবে কঠিন ম্যাচ। আমরা আমাদের প্রতিপক্ষদের পর্যবেক্ষণে রাখার চেষ্টা করে যাচ্ছি। আমার সহকর্মী ও আমি এরই মধ্যে মেক্সিকো ও আর্জেন্টিনার ম্যাচ স্টেডিয়ামে বসে সরাসরি দেখেছি। এই দেশগুলোর অনেক খেলোয়াড় ইউরোপে খেলে, তাই আমরা চেষ্টা করেছি তাদের ক্লাব ম্যাচগুলোতেও চোখ রাখতে। কিন্তু আমি সবসময় আসন্ন প্রতিপক্ষকে নিয়ে মনোনিবেশ করি। আমাদের প্রথম ম্যাচ মেক্সিকোর বিপক্ষে, তাই আমাদের সবার মনোযোগ এখন শুধু তাদের নিয়ে।

বিডি-প্রতিদিন/আব্দদুল্লাহ



এই পাতার আরো খবর