ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্ব সেরার মঞ্চে খেলতে পুরোপুরি প্রস্তুত মেমফিস
অনলাইন ডেস্ক
মেমফিস ডিপাই।

চোটের ধাক্কায় প্রায় দুই মাসের মতো বাইরে থেকেই নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে যোগ দিয়েছেন মেমফিস ডিপাই। আসরে কবে নাগাদ তিনি মাঠে নামতে পারেন, সেটি নিয়েও আছে অনিশ্চয়তা। তবে বার্সেলোনা ফরোয়ার্ডের কথায় দুশ্চিন্তা কেটে গেছে অনেকটা। আত্মবিশ্বাসী কণ্ঠে বলেছেন, বিশ্ব সেরার মঞ্চে খেলার জন্য পুরোপুরি প্রস্তুত তিনি।

গত সেপ্টেম্বরে উয়েফা নেশন্স লিগে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান মেমফিস। এর পর থেকে মাঠের বাইরে আছেন তিনি। বৈশ্বিক আসরের জন্য গত মঙ্গলবার কাতারে পা রাখে নেদারল্যান্ডস দল। এর কয়েক ঘন্টা পর অনুশীলন করে তারা। দলের সঙ্গেই অনুশীলন করেছেন ২৮ বছর বয়সী মেমফিস।

সাংবাদিকদের সঙ্গে মঙ্গলবার আলাপচারিতায় মেমফিস বলেন, চোট কাটিয়ে মাঠে নামার জন্য এখন প্রস্তুত তিনি। অনুশীলন খুব ভালো হয়েছে। একটি ম্যাচে সাধারণত যা যা করি, তার সবই করেছি আমি। এখন পুরো ৯০ মিনিট খেলার জন্য প্রস্তুতি নেব।

'এ' গ্রুপে থাকা নেদারল্যান্ডস তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে আগামী ২১ নভেম্বর, সেনেগালের বিপক্ষে ম্যাচ দিয়ে। এই ম্যাচে কোচ লুই ফন খাল শুরুর একাদশে মেমফিসকে রাখার ঝুঁকি নেবেন কি-না, তা হবে দেখার বিষয়।

খেলোয়াড়দের ফিটনেসে বরাবরই সর্বোচ্চ গুরুত্ব দেওয়া ফন খাল আগেই বলেছেন, মেমফিস ও ফ্রেংকি ডি ইয়ংকে দলে রাখার ব্যাপারে তিনি কিছুটা ছাড় দেবেন। ডাচ কোচের চোখে এই দুজন তার দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। নেদারল্যান্ডসের গ্রুপের অন্য দুই প্রতিপক্ষ স্বাগতিক কাতার ও একুয়েডর।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর