ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বকাপ অভিযান শুরু আগে 'অন্যরকম' বার্তা লেবানডস্কির
অনলাইন ডেস্ক
রবার্ট লেবানডস্কি।

বয়সের ছাপ এখনও পড়েনি রবার্ট লেবানডস্কির পারফরম্যান্সে। ফুটবলের সবুজ আঙিনায় দাপিয়ে বেড়াচ্ছেন দুর্বার গতিতে। তবে কাতার বিশ্বকাপের পর আরেকটি বৈশ্বিক আসর আসতে আসতে তার বয়স হয়ে যাবে ৩৮। তাই এবারের আসরকে নিজের শেষ বিশ্বকাপ মনে করে খেলবেন পোলিশ তারকা। যদিও তার বিশ্বাস, ২০২৬ আসরে খেলার জন্য ফিট থাকবেন তিনি। 

বায়ার্ন মিউনিখে গত কয়েক বছর ধরে ধারাবাহিক পারফরম্যান্সে গোলমেশিনে পরিণত হওয়া লেবানডস্কি এই মৌসুমের শুরুতে যোগ দেন বার্সেলোনায়। কাম্প নউয়েও দারুণ ছন্দে আছেন তিনি। বিশ্বকাপ বিরতির আগে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৯ ম্যাচে গোল করেন ১৮টি। 

২০০৮ সালে আন্তর্জাতিক ফুটবলে তার অভিষেক হলেও ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি পোল্যান্ড। রবার্ট লেবানডস্কির বিশ্বকাপে খেলার স্বপ্ন পূরণ হয় ২০১৮ রাশিয়া আসরে। এবার টানা দ্বিতীয় বিশ্বকাপ খেলবেন ৩৪ বছর বয়সী স্ট্রাইকার। 

আগামী মঙ্গলবার মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পোল্যান্ডের বিশ্বকাপ অভিযান। ‘সি’ গ্রুপের অন্য দুই দল আর্জেন্টিনা ও সৌদি আরব। দোহায় শুক্রবার (১৮ নভেম্বর) সাংবাদিকদের লেবানডস্কি বলেন, এটাই তার শেষ বিশ্বকাপ কিনা, নিশ্চিত নন তিনি। 

লেবানডস্কি বলেন, এটা কি আমার শেষ বিশ্বকাপ? আমি জানি না। এমনভাবে প্রস্তুতি নিচ্ছি যেন এটা আমার শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। কিন্তু আমি হ্যাঁ বলছি না, আবার নাও বলছি না। আমি অনুভব করি, পরের চার বছরেও খেলতে পারব।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর