ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

জবিতে বিশ্বকাপ ফুটবল উপলক্ষে রম্য বিতর্ক
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

‌‘আমার দল সেরা দল, বিশ্বকাপ নেব জোরসে বল’- এ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ডিবেটিং সোসাইটির আয়োজনে কাতার বিশ্বকাপ ২০২২ উপলক্ষে রম্য বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের সামনে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

বিতর্ক প্রতিযোগিতায় চারটি দলে ভাগ হয়ে বিতর্কিকেরা আর্জেটিনা, ব্রাজিল, পর্তুগাল এবং জার্মানির সমর্থনে নিজেদের মধ্যে রম্য বিতর্কে অংশগ্রহণ করেছেন।  

বিতর্কের শুরুতে আর্জেন্টিনার সমর্থক দলের হয়ে বিতর্ক করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাফিয়া রহমান এবং মোর্শেদ হাসান আসিফ। ব্রাজিলের সমর্থন নিয়ে বিতর্ক করেন আহম্মেদ আমিন সিফাত এবং ফারিস্তা প্রিয়া। পর্তুগালের হয়ে জোহরা খাতুন ডলি এবং কিশোর সাম্য। সর্বশেষ জার্মানির হয়ে আম্মান সিদ্দিকী এবং নাইমা আক্তার রিতা বিতর্ক করেছেন।

এ-সময় তারা সবাই নিজের দলের শক্ত অবস্থান নিয়ে নিজেদের মধ্যে যুক্তি তর্ক তুলে ধরেন। নিজ দলের ভালো দিক এবং বিপক্ষে দলের সমালোচনায় মুখরিত ছিল পুরো বির্তক জুড়ে। এ রম্য বিতর্কে বিচারকের দায়িত্বে ছিলেন ডিবেটিং সোসাইটির মডারেটর মো. মেফতাহুল হাসান এবং সভাপতি মো. সাইদুল ইসলাম সাইদ। 

জগন্নাথ ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি  সাইদুল ইসলাম বলেন, বিতর্কের মাধ্যমে সমসাময়িক বিষয় নিয়ে গঠনমূলক আলোচনা ও সমালোচনার সাপেক্ষে সুষ্ঠু সমাধান ও সিদ্ধান্তে উপনীত হওয়ার প্রত্যয়ে আমাদের এ আয়োজন। আমরা ফুটবল বিশ্বকাপ ২০২২ বিনোদন হিসেবে সুন্দরভাবে সবাই মিলে উপভোগ করি। 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর