ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

১০ দিন আগেই মেসির জার্সি ‘বুক’ করে রাখলেন প্রতিপক্ষ ডিফেন্ডার
অনলাইন ডেস্ক

আগামী ৩০ নভেম্বর পোল্যান্ডের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে আর্জেন্টিনা। তার আগে ক্লাব সতীর্থ তথা আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের কাছে অদ্ভুত আবদার করে বসলেন পোলিশ ডিফেন্ডার ম্যাটি ক্যাশ। ওই ম্যাচের পর যাতে মেসির জার্সিটি পাওয়া যায়, সেই আব্দার এখন থেকেই এমিলিয়ানো মার্টিনেজকে করে রাখলেন পোল্যান্ডের ডিফেন্ডার।

দুই ফুটবলার ইপিএলের অ্যাস্টন ভিলা ক্লাবের হয়ে খেলেন। দু’দলের মুখোমুখি হতে বাকি আর দশ দিন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলবে তারা। তার আগে সাংবাদিক বৈঠকে ক্যাশকে জিজ্ঞাসা করা হয় আর্জেন্টিনা ম্যাচের ব্যাপারে মার্টিনেজের সঙ্গে তার কথা হয়েছে কি না। 

তখনই ম্যাটি ক্যাশ বলেন, “কে জিতবে সেই নিয়ে কথা বলিনি। তবে আমি ওর থেকে মেসির জার্সি চেয়েছি। অবশ্যই সেটা যদি সম্ভব হয়। দেশের হয়ে নামলে আমরা একে অপরের শত্রু ঠিকই। কিন্তু ভিলার হয়ে আমরা সতীর্থ। বিরাট এক প্রতিপক্ষের বিরুদ্ধে খেলতে চলেছি আমরা।”

ইংল্যান্ডে জন্ম হলেও ক্যাশ খেলবেন পোল্যান্ডের হয়ে। গত বছর নাগরিকত্ব পেয়েছেন। এখনও পর্যন্ত সাতটি ম্যাচ খেলেছেন পোল্যান্ডের হয়ে। 

সেই প্রসঙ্গে তিনি বলেছেন, “ফুটবল খেলতে শুরু করলে প্রত্যেকেই বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখে। আমিও দেখেছিলাম। চাপ সামলাতে আমার ভালই লাগে। ইপিএলে খেলতে পারাই একটা সৌভাগ্যের ব্যাপার। বড় মঞ্চে নিজেকে প্রমাণ করতে চাই। এটাই আমার জীবনের সেরা সময়।”

যার থেকে জার্সি চেয়েছেন ক্যাশ, সেই মেসি অবশ্য চিন্তা বাড়াচ্ছেন। প্রথম দিন অনুশীলনে নামেননি। দ্বিতীয় দিন তাকে একা অনুশীলন করতে দেখা গেল। তার আগে শিবিরে সতীর্থদের সঙ্গে তাকে হাসাহাসি করতে দেখা গেছে। তবে আর্জেন্টিনার সংবাদমাধ্যমের দাবি, সৌদি আরবের বিরুদ্ধে প্রথম ম্যাচে মেসির নামতে কোনও অসুবিধা নেই। মনে করা হচ্ছে, শারীরিক ভাবে হয়তো এখনও পুরো ফিট নন মেসি। কিছুটা ক্লান্ত তিনি। সংবাদমাধ্যমের থেকে বাঁচতে অনুশীলন করেননি, এমন যে খবর প্রকাশিত হয়েছে তা ভুয়া বলে ঘনিষ্ঠমহলে দাবি করেছেন মেসি।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর